২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

রাজধানীতে অপহৃত শিশু পটুয়াখালীতে উদ্ধার, গ্রেপ্তার ১

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:০০ অপরাহ্ণ, ২১ ফেব্রুয়ারি ২০১৯

রাজধানী ঢাকার কামরাঙ্গীর চর থেকে ৬ বছরের শিশু লামিয়া আক্তার বৃষ্টিকে অপহরণের পাঁচ দিন পর পটুয়াখালীর কলাপাড়া থেকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮)। এ সময় মোসা. ফিরোজা বেগম (৩৬) নামে এক অপহরণকারীকে গ্রেফতার করে র‌্যাব।

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ৮টায় র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের সম্মেলন কক্ষে প্রেস প্রিফিংয়ে এ তথ্য জানান মেজর শেখ নাজমুল আরেফিন পরাগ।

এসময় প্রেস ব্রিফিংয়ে বলা হয়েছে, গত ১৬ ফেব্রুয়ারি ঢাকার কামরাঙ্গীর চর থানার কয়লা ঘাট মুসলিম বাগস্থ বাসিন্দা মো. আব্দুল সাত্তার হাওলাদারের শিশু কন্যা লামিয়া আক্তার বৃষ্টি। বৃষ্টি ওই দিন সকাল সাড়ে ১০টার দিকে তার বাসার সামনে থেকে খেলার সময় নিখোঁজ হয়। পরে ১৮ ফেব্রুয়ারি বিকাল ৫ টার দিকে একটি অপরিচিত মোবাইল নম্বর হতে ভিকটিমের পিতার নম্বরে ফোন করে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। একদিন পর আরও কয়েকবার ফোন দিয়ে মুক্তিপণের টাকাসহ ভিকটিমের পিতাকে পটুয়াখালী আসতে বলে।

এমন অভিযোগের ভিত্তিতে, র‌্যাব ৮ পটুয়াখালী ক্যাম্প অপহরণকারীর মোবাইল নম্বরের সূত্র ধরে জানতে পারে যে, অপহরণকারী পটুয়াখালী জেলার কলাপাড়ায় অবস্থান করছে। এরপর ভিকটিমকে উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতারের জন্য কোম্পানী অধিনায়ক মেজর শেখ নাজমুল আরেফিন পরাগ এর নেতৃত্বে একটি অভিযান পরিচালনা করা হয়। এসময় র‌্যাবের দলটি ছদ্মবেশে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় বুধবার বিকাল ৫টায় অভিযান চালিয়ে বৃষ্টিকে অবস্থায় উদ্ধার করে।

এসময় অপহরণকারী কলাপাড়ার বাদুরতলী এলাকার মৃত কদম আলী হাওলাদারের মেয়ে মোছা. ফিরোজা বেগমকে মুক্তিপণ দাবিতে ব্যবহৃত মোবাইলসহ গ্রেফতার করা হয়। কামরাঙ্গী চর থানায় অপহরণকারীকে নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী) ২০০৩ এর ৭/৩০ ধারার মামলায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।’’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন