২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

রাজধানীর বাতাসে লাশের পোড়া গন্ধ, মর্গ ছাড়িয়ে বাইরে…

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৪৯ অপরাহ্ণ, ২১ ফেব্রুয়ারি ২০১৯

রাজধানীর ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) মর্গে তখন পোড়া লাশে গন্ধ, যে গন্ধ ছাড়িয়ে পড়েছে শোকাতুর জনতার মাঝে। সেই মর্গের সামনে হাজারো জনতা। যেখানে রয়েছেন স্বজন হারানোরাও। যারা কফিনে মোড়ানো লাশের ভিড়ে প্রিয়জনকে খুঁজে ফিরছেন। বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) দুপুর সোয়া দু’টায় প্রথম লাশ হস্তান্তর করা হয়।

এদিকে জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিশেষ হেল্পডেস্ক খোলা হয়েছে। যেখানে মরদেহ শনাক্তে সহযোগিতা দেওয়া হচ্ছে। শনাক্ত হলে পোস্টমার্টেম করে লাশ হস্তান্তর করা হচ্ছে।

সোয়া দু’টার পর কয়েক মিনিট পরে আরও তিনটি কফিন বের করতে দেখা গেছে।

মর্গের সামনে হাজারো স্বজনের মাতম করতে দেখা গেছে। অনেকে এসেছে যারা তাদের হারিয়ে যাওয়া স্বজনের সন্ধ্যানে এসেছেন। কিন্তু লাশ খুজে পাচ্ছেনা।

জেরিন বেগমের চোখের জল গড়িয়ে পড়ছে। ক্ষণে ক্ষণে আর্তনাদ করছেন। তার দুই ভাই মোহাম্মদ আলী, অপু ও ভাতিজা আরাফাতকে খুঁজে পাচ্ছে না। দোকানে কাজ করেন আগুন লাগার কিছুক্ষণ আগে তার কথা হয়েছিলো ভাইয়ের সঙ্গে। তখন বলেছিলো দোকান বন্ধ করা হচ্ছে। এখনই বাসায় ফিরবেন।

নোয়াখালীর সালাউদ্দিন সাংবাদিকদের বলেন- আমার ফুপা আলী হোসেন ও মামাতো ভাই রাজু মারা গেছেন। তাদের লাশ শনাক্ত করেছি। পোস্টমার্টেম শেষ করে দেবে বলেছে সে জন্য অপেক্ষায় আছি।

এর আগে বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টায় মিনিটে আগুন লাগে চকবাজারের ওয়াহেদ ম্যানসনে। ওই ভবনে থাকা কেমিক্যালের গোডাউন থাকার কারণেই মূলত আশপাশের ভবনগুলোতে আগুন ভয়াবহভাবে ছড়িয়ে পড়ে বলে ধারণা করা হচ্ছে। এখন পযর্ন্ত ৭০ জন অগ্নিকাণ্ডে নিহত হয়েছেন বলে জানা গেছে।’’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন