২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

রাতের আঁধারে কবর থেকে ৭টি কঙ্কাল উধাও!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:০৭ অপরাহ্ণ, ৩০ ডিসেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: নরসিংদীর পলাশ উপজেলার দুটি গোরস্থান থেকে ৭টি কঙ্কাল চুরি হয়ে গেছে। স্থানীয় ডাঙ্গা ইউনিয়নের কাজিরচর গ্রামের সামাজিক কবরস্থান ও ইসলামপাড়া কবরস্থান থেকে মঙ্গলবার গভীর রাতে কঙ্কাল চুরি ঘটনা ঘটে। বুধবার সকালে স্থানীয়রা কবরস্থানে গিয়ে দেখতে পায় কয়েকটি কবরের মাটি খোঁড়া এবং তাতে লাশ নেই। কঙ্কাল চুরির এই খবরে স্থানীয় থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও এতে কে বা কারা জড়িত সেই সম্পর্কে নিশ্চিত হতে পারছে না।

পুলিশ ও স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, ডাঙ্গা ইউনিয়নের কাজিরচর গ্রামের সামাজিক কবরস্থানে আশেপাশের ৫ থেকে ৬টি গ্রামের লোকজন মারা গেলে তাদের কবর দেওয়া হয়। কবরস্থানটি গ্রামের একপাশে নির্জন স্থানে হওয়ায় সেখানে আলোর ব্যবস্থা থাকলেও কোন পাহারাদার ছিলো না।

বুধবার সকালে স্থানীয়রা কবরস্থানে গিয়ে দেখতে পায় কয়েকটি কবরের মাটি খোঁড়া। পরে তারা কবরস্থানের কমিটির লোকদের খবর দিলে তারা এসে ৬টি কবর খোড়া অবস্থায় দেখতে পায়। কবরগুলোতে কোন মরদেহের কঙ্কাল ছিলো না। এদিকে পার্শ্ববর্তী ইসলামপাড়াতেও সকালের দিকে স্থানীয়রা কবর খোঁড়া অবস্থায় দেখতে পায়। সেখান থেকে ও রাতের আঁধারে দুর্বৃত্তরা কঙ্কাল চুরি করে নিয়ে গেছে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নাসির উদ্দিন সাংবাদিকদের বলেন, রাতের আঁধারে দুটি কবরস্থান থেকে ৭টি কঙ্কাল চুরি হয়েছে। কোনো কোনো কঙ্কালের মাথা বা পা নিয়ে গেছে। আবার কোনোটির পুরো কঙ্কাল নিয়ে গেছে।

পুলিশ কর্মকর্তা জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে। এবং তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন