২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

রাবনাবাদ নদীতে নিখোঁজ দুই শ্রমিকের লাশ উদ্ধার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:০৯ অপরাহ্ণ, ১০ ফেব্রুয়ারি ২০১৯

পটুয়াখালীর কলাপাড়ায় রাবনাবাদ নদীতে বালু বোঝাই বাল্কহেডের ধাক্কায় ইটবোঝাই একটি ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ দুই শ্রমিকের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। রোববার (১০ ফেব্রুয়ারি) সকালে নিমজ্জিত ওই ট্রলারের কেবিন থেকে মো. নুরুল ইসলাম (৩০) ও মো. সাইফুল ইসলাম (২৮) লাশ উদ্ধার করে।

তাদের দু’জনের বাড়ি কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নর বাইনবুনিয়া গ্রামে। এ ঘটনায় ডুবে যাওয়া ট্রলারের মালিক নিজাম শরীফ বাদী হয়ে বাল্কহেডের ৬ কর্মচারীকে আসামী করে একটি মামলা দায়ের করেছে।

পুলিশ তাদের মধ্যে নুরুজ্জামান, আফজাল হোসেন ও এনামুল হককে আটক করেছে।’

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে- শুক্রবার গভীর রাতে কলাপাড়ার রাবনাবাদ নদীতে বাল্কহেডের ধাক্কায় ৭ শ্রমিকসহ ইটবোঝাই একটি ট্রলার ডুবে যায়। এসময় নদীতে মাছ ধরা জেলেরা ৫ জনকে তাৎক্ষণিক উদ্ধার করলেও সাইফুল ও নুর ইসলাম নামে দুই শ্রমিক নিখোঁজ ছিল।

পটুয়াখালী ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক শিকদার বরিশালটাইমসকে জানান, নিমজ্জিত ট্রলারে ইটবোঝাই থাকায় উদ্ধার কাজ একটু দেরি হয়েছে। প্রায় ২৪ চেষ্টার পরে ট্রলারে মধ্যে থাকা ওই দুই শ্রমিকের লাশ উদ্ধার করে কলাপাড়া থানায় হস্তান্তর করা হয়েছে। ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধারের চেষ্টা চলছে।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আলী আহম্মদ জানান, উদ্ধার হওয়া দুই শ্রমিকের লাশ ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে। এঘটনায় মামলা হয়েছে। তিন জনকে গ্রেফতার করা হয়েছে। তবে বাল্কহেডটি আটক করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।’’

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন