২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

রেলে সুশাসন চাওয়া ঢাবিছাত্র রনি এখন চা বিক্রেতা!

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০২:১১ পূর্বাহ্ণ, ০৭ ফেব্রুয়ারি ২০২৩

রেলে সুশাসন চাওয়া ঢাবিছাত্র রনি এখন চা বিক্রেতা!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা ও দুর্নীতি নিয়ে প্রতিবাদ জানিয়ে আলোচনায় আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী মহিউদ্দিন রনিই সেই ভাইরাল চা বিক্রেতা। ফ্লাস্কে চা নিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তিনি চা বিক্রি করছেন।

পাশের বোর্ডে লিখে রেখেছেন, ‘এখানে চা-মূল্যে চিন্তা ক্রয়-বিক্রয় করা হয়।’ রনির এমন ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজের এই শিক্ষার্থী বলেন, ‘সোমবার পর্যন্ত তিনি এক হাজার কাপ চা বিক্রি করেছি। চা বিক্রির একটি লভ্যাংশ মৌলভীবাজারের আন্দোলনকারী চা-শ্রমিকদের সন্তান, আমারই শিক্ষার্থী বন্ধুদের জন্য প্রয়োজনীয় শিক্ষা উপকরণ খরচে ব্যয় করছি।’

মহিউদ্দিন রনি বলেন, ‘এটা কোনো সাময়িক সময়ের ক্যাম্পেইন বা নিছক মজার উদ্দেশ্যে নয়। আত্মশুদ্ধির আন্দোলন, ক্ষুধা দূরীকরণ ও অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধিতে সৎ উপায়ে উপার্জনের লক্ষ্যে ব্যবসাটা শুরু করেছি। আমার কাছে স্পেশাল রং চা পাওয়া যায়। শুভেচ্ছামূল্য মাত্র ১০ টাকা।

বিকেল ৩টা থেকে রাত অব্দি রোকেয়া হলের যাত্রীছাউনির বিপরীত পাশে ডাচের কর্নারে পাওয়া যাবে চা। দল-মত নির্বিশেষে সকলকে চায়ের আমন্ত্রণ জানাচ্ছি।’

এর আগে গত এপ্রিলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী ডা. মোর্তজা মেডিক্যাল সেন্টারের আধুনিকায়নসহ ছয় দফা দাবিতে অনশন কর্মসূচি পালন করে আলোচনায় আসেন এই শিক্ষার্থী।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন