২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

রোগীকে বেঁধে রাখার অভিযোগে হাসপাতাল সিলগালা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৩৯ পূর্বাহ্ণ, ০৯ জুন ২০২০

ভারতের মধ্যপ্রদেশে চিকিৎসার বিল দিতে না পারায় এক রোগীকে বেঁধে রাখার অভিযোগে আলোচিত হাসপাতাল সিলগালা করে দিয়েছে স্থানীয় প্রশাসন। পাশাপাশি মধ্যপ্রদেশের শাজাপুর জেলায় অবস্থিত ‘সিটি হাসপাতাল’ কর্তৃপক্ষের বিরুদ্ধে সোমবার (৮ জুন) মামলা দায়ের করেছে পুলিশ।

রোগীর পরিবার হাসপাতালের বিল পরিশোধে ব্যর্থ হওয়ায় রোগীকে দড়ি দিয়ে বিছানার সঙ্গে বেঁধে রাখার ঘটনা রোববার (৭ জুন) দেশটির সংবাদপত্রে প্রকাশিত হয়। এ ঘটনা জানার পর রাজ্যের মুখ্যমন্ত্রী শিররাজ সিং চৌহান হাসপাতাল কর্তৃপক্ষের এমন নির্মম আচরণের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা বলেন।

সোমবার এক টুইটে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘এ ঘটনায় কঠোর পদক্ষেপ নেওয়া হয়েছে। প্রশাসন সিটি হাসপাতালের লাইসেন্স স্থগিত করেছে এবং সিলগালা করা হয়েছে। পরিচালকের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ ঘটনার তদন্ত করছে।’’

শাজাপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাঞ্জুশা বিক্রম রাই বলেন, রাজগড় জেলার রানাইয়াল গ্রামের বাসিন্দা লক্ষ্মী নারায়ণ (৮০) চিকিৎসার জন্য সিটি হাসপাতালে ভর্তি হন। রোগীর পরিবারের অভিযোগ, চিকিৎসার বিল ১১ হাজার টাকা পরিশোধে ব্যর্থ হওয়ায় রোগীকে হাত ও পায়ে দড়ি দিয়ে বিছানার সঙ্গে বেঁধে রাখে হাসপাতাল কর্তৃপক্ষ। বিল পরিশোধের সামর্থ্য রোগীর পরিবারের ছিল না। অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় সিটি হাসপাতাল সিল করা হয় এবং নিয়ম অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে সিটি হাসপাতালের পরিচালক ডা. বরুণ বাজাজ অভিযোগ অস্বীকার করে বলেন, মানবিক দিক বিবেচনায় ওই রোগীকে চিকিৎসার বিল মওকুফ করে বাসায় যেতে দেওয়া হয়। কিন্তু ওই ব্যক্তি মৃগী রোগী। হাত-পা ছুঁড়ে যাতে নিজেকে আঘাত করতে না পারেন, সেজন্য তাকে বেঁধে রাখা হয়।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন