২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

লঞ্চডুবি>> এখন পর্যন্ত ২৬ জনের লাশ উদ্ধার: নদীতীরে স্বজনদের কান্নার রোল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:১৩ অপরাহ্ণ, ০৫ এপ্রিল ২০২১

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) পরিচালক (নৌ নিরাপত্তা ও ট্রাফিক) মো. রফিকুল ইসলামকে তদন্ত কমিটির প্রধান করে একটি কমিটি করা হয়।

 

নিজস্ব প্রতিবেদক, বরিশাল>> নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে মালবাহী কার্গোর ধাক্কায় ডুবে যাওয়া লঞ্চটি ১৮ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে। সেই সাথে উদ্ধার করা হয়েছে আরও ২১ জনের মৃতদেহ। আজ সোমবার (০৫ এপ্রিল) বেলা ১২টা ২০ মিনিটের দিকে লঞ্চটি উদ্ধার করা হয়। এর আগে গত রাতে ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়। এনিয়ে সর্বমোট ২৬ জনের লাশ উদ্ধার হলো।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) পরিচালক গণমাধ্যমকে জানিয়েছেন, উদ্ধারকাজ সমাপ্ত হয়েছে। ভেতর থেকে আরও ২১ জনের লাশ উদ্ধার করা হয়। স্বজনেরা লাশ শনাক্ত করছেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক সাংবাদিকদের জানিয়েছেন, ৫ জনের লাশ উদ্ধারের পর আরও ২৮ জন নিখোঁজ ছিলেন বলে স্বজনেরা জানিয়েছেন। এরপর ২১ জনের লাশ পাওয়া যায়।

এদিকে লঞ্চডুবির ঘটনা তদন্তে দুটি কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) পরিচালক (নৌ নিরাপত্তা ও ট্রাফিক) মো. রফিকুল ইসলামকে তদন্ত কমিটির প্রধান করে একটি কমিটি করা হয়।

এছাড়া নারায়ণগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে বিআইডব্লিউটিএ, পুলিশ ও উপজেলা চেয়ারম্যানকে নিয়ে ৭ সদস্যের আরেকটি কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

এর আগে রবিবার (০৪ এপ্রিল) সন্ধ্যায় ‘সাবিত আল হাসান’ নামক লঞ্চটি অর্ধশতাধিক যাত্রী নিয়ে নারায়ণগঞ্জ থেকে মুন্সীগঞ্জের দিকে যাওয়ার সময় বিপরীত দিক থেকে আসা একটি মালবাহী জাহাজের ধাক্কায় লঞ্চটি ডুবে যায়। এরপর কয়েক দফা চেষ্টা চালিয়েও রবিবার লঞ্চটি উদ্ধার করা সম্ভব হয়নি। সোমবার বেলা সাড়ে ১২টার দিকে লঞ্চটি উদ্ধার করা হয়।’

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন