১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

লম্বা লাইনে দাঁড়িয়ে প্রথমবার ইভিএমে ভোট দিচ্ছেন নাজিরপুরের নারী

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১২:৩৮ অপরাহ্ণ, ২৫ মে ২০২৩

লম্বা লাইনে দাঁড়িয়ে প্রথমবার ইভিএমে ভোট দিচ্ছেন নাজিরপুরের নারী

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পিরোজপুরের নাজিরপুর উপজেলা সতর ইউনিয়নে চলছে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। বৃহস্পতিবার (২৫ মে) সকাল থেকে শুরু হওয়া বিভিন্ন কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে।

নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. তানভীর হাসান ডালিম, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মুফতি মো. এজাজ খান, স্বতন্ত্র প্রার্থী উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক ও সদর ইউনিয়ন বিএনপির নেতা মো. রাসেল সিকদার, উপজেলার সদর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো.আরিফুর রহমান ও রাসেল সিকদারের চাচা মোহাম্মদ আলী সিকদার।

এছাড়া সকাল থেকে বিভিন্ন কেন্দ্র ঘুরে পুরুষ ভোটারের বিপরীতে নারী ভোটারের সংখ্যা বেশি দেখা গেছে। অনেক কেন্দ্রে পুরুষ না থাকলেও নারী ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এদিকে নাজিরপুর সদর উপজেলার এই ইউনিয়নে প্রথমবারের মতো ইভিএমে ভোট দিচ্ছেন ভোটাররা।

ইভিএমে প্রথমবারের মতো ভোট দিতে পেরে খুশি স্থানীয় ভোটাররা। ইউনিয়নের ৯টি কেন্দ্রে ৮ হাজার ৪৫৬জন পুরুষ এবং ৮ হাজার ৩৮৯ জন নারী ভোটার ইভিএমের মাধ্যমে ভোট প্রদান করছেন।

প্রথমবারের মতো ইভিএমে ভোট দিয়েছেন ৫০ বছর বয়সী মাজেদা বেগম। তিনি বলেন, শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। প্রথমবার ইভিএম এ ভোট দিয়ে ভালো লাগছে। এত শান্তিপূর্ণভাবে দ্রুত সময়ে ভোট দিতে পারব বুঝতে পারিনি।

আরেক ভোটার সাবিনা বেগম বলেন, সকাল থেকে অনেক বড় লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছি। পুরুষদের সংখ্যা কম থাকলেও নারীদের সংখ্যা একটু বেশি। তবে প্রথমবার ইভিএমে ভোট দিতে পেরে ভালো লাগছে।

৬৩ নং সাতকাসেমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিতে আসা ষাটোর্ধ্ব চান মিয়া বলেন, খুব ভালোভাবে ভোটগ্রহণ হচ্ছে। এতো ভালো ভোট আমি আমার জীবনেও দেখি নাই।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান বলেন, অত্যন্ত শান্তিপূর্ণভাবে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। সেন্টারের আইনশৃঙ্খলা রক্ষায় পর্যাপ্ত পরিমাণে পুলিশ র‍্যাব ও বিজিবি মোতায়ন করা আছে। এখন পর্যন্ত কোনো সেন্টারে বাধা বিপত্তি বা বিশৃঙ্খলার কোনো সংবাদ আমাদের কাছে নেই। মানুষ অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিচ্ছে।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন