২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

লালমোহনে ৪ বিদ্রোহী প্রার্থীকে আওয়ামী লীগ থেকে বহিস্কার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৫৪ অপরাহ্ণ, ২৬ মে ২০২২

লালমোহনে ৪ বিদ্রোহী প্রার্থীকে আওয়ামী লীগ থেকে বহিস্কার

লালমোহন (ভোলা) প্রতিনিধি:: ভোলার লালমোহনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিরুদ্ধে ইউপি নির্বানে অংশগ্রহণ করায় ২নং কালমা ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী উপজেলা শ্রমিকলীগের সভাপতি জাকির হোসেন পঞ্চায়েত এবং ৮নং রমাগঞ্জ ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী রমাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. জামাল উদ্দিন, রমাগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. মোসলেউদ্দিন লিটন ও উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক মো. আনোয়ার রাব্বিকে আওয়ামী লীগ থেকে বহিস্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মে) রাতে লালমোহন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন এবং সাধারণ সম্পাদক মো. ফখরুল আলম হাওলাদারের স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তাদের বহিস্কারের বিষয়টি নিশ্চিত করা হয়।

ওই চিঠিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামীলীগের গঠনতন্ত্রের ৪৭ এর ১১ ধারা মোতাবেক ও স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে কেউ প্রার্থী হলে দল থেকে বহিস্কার করা হবে। এছাড়া গত ২৩ মে ২০২২ উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সভায় তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়। যার ধারাবাহিকতায় ২৬ মে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে মনোনয়ন প্রত্যাহার না করায় তাদের বহিস্কার করা হয়। যার জন্য এসব ব্যক্তিদের সঙ্গে সংগঠনের সকল নেতৃবৃন্দকে সাংগঠনিক কোনো কার্যক্রম না করার জন্য বলার কথা উল্লেখ করা হয় ওই চিঠিতে।

উপজেলা আওয়ামী লীগের এমন সিদ্ধান্ত নিয়ে আত্মগোপনে ও ফোন বন্ধ রাখায় এই ৪ জনের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে কালমা ইউনিয়নে চেয়ারম্যান পদ থেকে একজন ও সাধারণ সদস্য পদ থেকে ২ জন মনোনয়ন প্রত্যাহার করেন। এছাড়াও রমাগঞ্জ ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদ থেকে ১ জন ও সাধারণ সদস্য পদের ৫ জন তাদের মনোনয়ন প্রত্যাহার করেন।’

 

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন