১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

লুকিয়ে বিমানবন্দর ছাড়লেন মুমিনুল-তামিমরা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:২৯ অপরাহ্ণ, ১১ ফেব্রুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন:: একই দিনে খেলা চলছিল বড় ভাই-ছোট ভাইদের। ছোট ভাইরা বিশ্বজয় করে বাহবা পাচ্ছেন, তাই হয়তো দেশে ফিরে লুকিয়ে বিমানবন্দর ছেড়েছেন মুমিনুল-তামিমরা।

পাকিস্তানের মাটিতে আয়োজিত দুই টেস্টের প্রথমটি শেষ হয়ে গিয়েছিল চতুর্থ দিন সকালেই। কাল একটু টিকে গেলে আজ অবদি খেলা গড়াত। কিন্তু হলো না। অগ্যতা দেশে ফিরে আসেন তামিম ইকবাল-মুমিনুল হকসহ নয়জন ক্রিকেটার। বাকিরা ফিরবেন কাল।

আজ মঙ্গলবার বিকেল ৪টা ৫০ মিনিটে মুমিনুলদের বহনকারী বিমান শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছায়। তারা আসবেন তাই আগে থেকেই বিমানবন্দরে অবস্থান করছিলেন সংবাদকর্মীরা। কিন্তু তাদের কাছে যাওয়ার আগেই লুকিয়ে বিমানবন্দর ছাড়েন বড় বাঘেরা।

পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টে মুমিনুলরা হেরেছেন ইনিংস ও ৪৪ রানের বড় ব্যবধানে। টানা ৩ টেস্টসহ সর্বশেষ ছয়টি টেস্টের মধ্যে পাঁচটিতেই লাল সবুজের প্রতিনিধিরা হেরেছে ইনিংস ব্যবধানে। বিদেশের মাটিতে সর্বশেষ ৮টি টেস্টের সাতটিতেই টাইগাররা হেরেছেন ইনিংস ব্যবধানে।

এর আগে ভারতের বিপক্ষে টানা দুই টেস্টেও বাংলাদেশ হেরেছে ইনিংস ব্যবধানে। সবগুলো টেস্টই গড়িয়েছে তিন-সাড়ে ৩ দিনে। সবচেয়ে বড় লজ্জার হার ছিল দেশের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে হার।

এ মাসেই দেশের মাটিতে আরেকটি টেস্ট আছে জিম্বাবুয়ের বিপক্ষে। পাকিস্তানের বিপক্ষে আরও একটি টেস্ট ও ওয়ানডে বাকি আছে টাইগারদের। এপ্রিলে হবে এ দুটি ম্যাচ।

বাংলাদেশ দলের টেস্ট পারফর্মেন্স নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘লঙ্গার ভার্সন ক্রিকেটে এটা অবশ্যই একটা চিন্তার কারণ। কারণ, বিদেশের মাটিতে পারফরম্যান্স সবার ওপরে। লাল বলের ক্রিকেটকে কিভাবে নিচ্ছেন, কিভাবে প্ল্যান করছেন। ওই পরিকল্পনায় আমরা পুরোপুরি যেতে পারছি কিনা। পাঁচ দিন ক্রিকেটার খেলার মন মানসিকতা না থাকলে কঠিন। এই জায়গা থেকে ফিরে আসা। ক্রিকেটাররা লঙ্গার ভার্সনে ঘরের মাঠে ভালই খেলছে। বিদেশে গিয়ে পারছে না। এটা অবশ্যই চিন্তার বিষয়। ম্যানেজম্যান্ট আসলে বসে, ভালো যে করণীয় সেটা করতে হবে।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন