২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শহীদ আলাউদ্দিনে কলাপাড়ায় স্মরন সভা

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৭:১৬ অপরাহ্ণ, ২৮ জানুয়ারি ২০২৩

শহীদ আলাউদ্দিনে কলাপাড়ায় স্মরন সভা

কলাপাড়া (পটুয়াখালী)প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় শহীদ আলাউদ্দিন স্মরনে এক স্মরনসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১ টার দিকে নীলগঞ্জ ইউনিয়নের শেখ জামাল সেতু সংলগ্ন এলাকায় শহীদ আলাউদ্দিন স্মৃতি সংসদের উদ্যোগে স্মরনসভাটি অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, শহীদ আলাউদ্দিন স্মৃতি সংসদের সভাপতি অবসরপ্রাপ্ত শিক্ষক মো.আবুল হোসেন। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, শহীদ আলাউদ্দিন স্মৃতি সংসদ বরিশাল শাখার সাধারন সম্পাদক অধ্যাপক মো.নজরুল হক নীলু, বিশিষ্ট শিক্ষাবিদ আবদুল মজিদ খান, নীলগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এ্যাডভেকেট নাসির মাহমুদ, শহীদ আলাউদ্দিন স্মৃতি সংসদ কলাপাড়া শাখার যুগ্ন সাধারন সম্পাদক তায়েফ মাঈনুদ্দিন তোহা প্রমূখ। অনুষ্ঠানের শুরুতে শহীদ আউদ্দিনের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয় ।

শেষে তাঁর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে । অনুষ্ঠান পরিচালনা করেন কমরেড নাসির তালুকদার। উল্লেখ্য, ১৯৬৯ সালের ২৮ জানুয়ারী আয়ুব বিরোধী আন্দোলনে অংশ গ্রহন করে বরিশাল সদর রোড এলাকায় ইপিআর এর গুলিতে নিহত হন শহীদ আলাউদ্দিন ।

এসময় সে বরিশাল একে স্কুলের দশম শ্রেনীর ছাত্র ছিলেন । তাঁর বাড়ী কলাপাড়া উপজেলার হাজীপুর গ্রামে। স্মরনসভায় শহীদ আলাউদিনের নামে এলাকায় একটি সড়ক, একটি কমপ্লেক্সও পাঠ্যপুস্তকে তাঁর অন্তর্ভক্ত করার জন্য সরকারের প্রতি দৃষ্টি আকর্ষন করেন ।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন