২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শান্তি ও স্বস্তির বৃষ্টিতে ভিজলো পিরোজপুর

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১১:৪৬ পূর্বাহ্ণ, ০৮ জুন ২০২৩

শান্তি ও স্বস্তির বৃষ্টিতে ভিজলো পিরোজপুর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: তীব্র দাবদাহ ও প্রচণ্ড গরমের পর স্বস্তি ও শান্তির বৃষ্টিতে ভিজছে দক্ষিণের উপকূলীয় জেলা পিরোজপুর। বৃহস্পতিবার (৮ জুন) সকাল থেকেই শুরু হয়েছে বৃষ্টি। জানা যায়, বিগত কয়েকদিন যাবত তীব্র তাপদাহের কারণে প্রচণ্ড গরম ছিল দক্ষিণাঞ্চলের উপকূলীয় জেলা পিরোজপুরে। আজ সকাল থেকে শুরু হওয়া বৃষ্টিতে সেই তাপদাহের গরম অনেকটাই কমে এসেছে। যার ফলে জনমনে শান্তি বিরাজ করছে।

নিম্ন ও মধ্যবিত্ত আয়ের মানুষ দৈনন্দিন কাজের প্রয়োজনে বেড়িয়ে কাঠফাটা রোদে নাজেহাল অবস্থার সৃষ্টি হয়েছিল তার অবসান হয়েছে। তবে বিদ্যুৎ বিভাগের দেওয়া তথ্য মতে, পিরোজপুর জেলায় ৭ মেগাওয়াট বিদ্যুতের চাহিদা থাকলেও সরবরাহ রয়েছে মাত্র সাড়ে ৩ মেগাওয়াট।

যাতে অপূর্ণ থেকেই যাচ্ছে জেলাযর বিদ্যুতের চাহিদা। অবিলম্বে এই চাহিদা পূরণ না হলে এ ভোগান্তি শেষ হবে না। রিকশাচালক হাফিজুর রহমান বলেন, কয়েকদিন যাবৎ গরমে জীবন অতিষ্ঠ হওয়ার অবস্থায় পৌঁছে গিয়েছিল। সকাল থেকে বৃষ্টি হওয়ায় পরিবেশটা কিছুটা ঠান্ডা হয়েছে। আর কিছু না হলেও গরম তো কমেছে।

ব্যবসায়ী সুমন বেপারী বলেন, গত কয়েক দিনের কাঠফাটা গরমে দৈনন্দিন কাজকর্ম করা অসম্ভব হয়ে পড়েছিল। সকাল থেকে যে বৃষ্টি হচ্ছে তাতে গরম কমে বর্তমানে একটু ঠান্ডা লাগছে।

পথচারী সুমন সাহা বলেন, বৃষ্টির কারণে পরিবেশ ঠান্ডা হয়ে গেছে। পিরোজপুর শহরসহ বিভিন্ন এলাকায় যে বৃষ্টি হয়েছে তাতে গত কয়েক দিনের গরম থেকে মানুষ মুক্তি পেয়েছে। এভাবে বৃষ্টি হলে বাড়িতে একটু শান্তিতে থাকা যাবে।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. নজরুল ইসলাম সিকদার বলেন, গত কয়েকদিনের গরমে কৃষি ও কৃষকদের অবস্থা নাজেহাল হয়ে গিয়েছিল। সকাল থেকে যে বৃষ্টি হচ্ছে আশা করছি কৃষি ও কৃষকের জন্য এটি স্বস্তি ও শান্তির বৃষ্টি হবে। যা কৃষিক্ষেত্রের বিভিন্ন স্তরে ভালো ভূমিকা রাখবে।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন