১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শাহরুখ খানের পাঠানে বাজিমাত: দুদিনে আয় ১২৫ কোটি রুপি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৫৫ অপরাহ্ণ, ২৭ জানুয়ারি ২০২৩

শাহরুখ খানের পাঠানে বাজিমাত: দুদিনে আয় ১২৫ কোটি রুপি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বলিউড বাদশাহ শাহরুখ খানের ক্যারিয়ার শেষ! গত কয়েক বছরে এমন গুঞ্জন ছিল বলিউডের অন্দরে। কিন্তু হার মানা কিং খান ফিরলেন স্বরূপে। যাকে বলে পারফেক্ট কামব্যাক। দুদিনেই তার সিনেমা এত আয় করল, যা ভারতীয় সিনে ইন্ডাস্ট্রি আগে কখনো দেখেনি!

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ দ্বিতীয় দিনে দেশীয় আয়ে ১২৫ কোটি রুপির ঘর অতিক্রম করেছে। এ ছাড়া আন্তর্জাতিক বাজার হিসেব করলে এই আয় ২৫০ কোটি রুপি ছাড়িয়ে যাবে। অর্থাৎ, সিনেমাটির মোট বাজারের সমান।

প্রতিবেদনে বলা হয়, প্রথম দিনে দেশের বক্স অফিসে প্রায় ৫৫ কোটি রুপি ব্যবসা করে ‘পাঠান’। ধারণা করা হয়েছিল, দ্বিতীয় দিনে ১০০ কোটি ছুঁয়ে ফেলবে।

কিন্তু প্রত্যাশাকে ছাড়িয়ে দ্বিতীয় দিনে ৭০ কোটি রুপি ব্যবসা করে। এদিন ছিল ভারতজুড়ে প্রজাতন্ত্র দিবসের ছুটি। সব মিলিয়ে দুদিনে আয় ছাড়িয়েছে ১২৫ কোটি রুপির বেশি। যা অনেক বড় ছবির লাইফটাইমের চেয়েও বেশি।

প্রথমদিনে আন্তর্জাতিক বাজার মিলিয়ে ‘পাঠান’-এর আয় ছিল ১০৭ কোটি রুপি। স্বভাবতই ‘ওয়ার্ড টু মাউথ’-এর কল্যাণে আয় আরও বাড়বে।

মহামারীর পর ‘সূর্যবংশী’ বা ‘ব্রহ্মাস্ত্র’-এর মতো হাতে গোনা বলিউড সিনেমা লাভের মুখ দেখে। অন্যদিকে ‘পুষ্পা: দ্য রাইজ’, ‘আরআরআর’, ‘কেজিএফ টু’র মতো দক্ষিণী সিনেমা রীতিমতো তাণ্ডব তৈরি করে। এমনকি ‘কানতারা’র মতো ছোট সিনেমার আয় বলিউডে কাঁপন ধরিয়ে দেয়। বাদশার রাজকীয় প্রত্যাবর্তনে বলিউডের মান বাঁচল এই যাত্রায়।

শাহরুখ ও বলিউডের পরপর ব্যর্থতার মাঝে ‘বেশরম রং’ গান নিয়ে তুমুল বিতর্কে পড়ে ‘পাঠান’। উগ্রপন্থীদের বয়কট গ্যাং সরব হয়ে উঠে। তা সত্ত্বেও ভারতজুড়ে এখন ‘পাঠান’ তথা বলিউডের আরেক দফা জয় হলো।’

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন