২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শুভ জন্মদিন বরিশাল আ’লীগের কান্ডারি হাসানাত আব্দুল্লাহ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৫৯ অপরাহ্ণ, ০৯ ডিসেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল তথা গোটা দক্ষিণাঞ্চল আওয়ামী লীগের অভিভাবক আবুল হাসানাত আব্দুল্লাহ’র জন্মদিন আজ (১০ ডিসেম্বর) বৃহস্পতিবার। ১৯৪৪ সালের এই দিনে তিনি বরিশালের বাড়িতে জন্মগ্রহণ করেন। তার পিতা প্রাক্তন আওয়ামী লীগ নেতা ও পানিসম্পদ মন্ত্রী আবদুর রব সেরনিয়াবাত, যাকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট শেখ মুজিবুর রহমানের সাথে হত্যা করেছিল। সেদিন তার মা, সহোদর এবং জ্যেষ্ঠ সন্তানকেও হত্যা করেছিলো ঘাতকরা। বরিশাল জেলা আ’লীগের সভাপতি হাসানাত আব্দুল্লাহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে। তার বড় ছেলে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বর্তমানে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র।

হাসানাত আবদুল্লাহ ১৯৭৩ সালে বরিশাল উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তিনি অধুনালুপ্ত বরিশাল পৌরসভারও চেয়ারম্যান ছিলেন। ১৯৯১ ও ১৯৯৬ সালে বরিশাল-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২৬ জুন ২০০০ সালে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হন। হাসনাত আবদুল্লাহ ১৯৯৬ থেকে ২০০০ পর্যন্ত জাতীয় সংসদের চিফ হুইপ ছিলেন।

৫ জানুয়ারি অনুষ্ঠিত ২০১৪ সাধারণ নির্বাচনে হাসনাত আবদুল্লাহ তৃতীয় বারের মত সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ১৮ জানুয়ারি ২০১৮ সালে তিনি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক জাতীয় কমিটির আহবায়ক মনোনীত হন, যা বাংলাদেশ সরকারের মন্ত্রীর পদমর্যাদার।

আপদামস্তক রাজনৈতিক নেতা হাসানাত আব্দুল্লাহ’র বিশেষ ভুমিকা রেখে বরিশালে আওয়ামী লীগকে ঢেলে সাজিয়েছেন। এই নেতার জন্মদিনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একদিন আগে অর্থাৎ বুধবার (০৯ ডিসেম্বর) সন্ধ্যার পর থেকে শুভেচ্ছা জানিয়ে যাচ্ছে হাজার হাজার নেতাকর্মী।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন