২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শেখ হাসিনার গ্রীন সিগনাল না পাওয়ায় প্রার্থী হচ্ছেন না নানক!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৪৩ অপরাহ্ণ, ২৮ ডিসেম্বর ২০১৯

বিশেষ বার্তা পরিবেশক:: ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনে উত্তরে মনোনয়নের প্রত্যাশা করেছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়ামে সদ্য পদোন্নতি পাওয়া সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্রগুলো বলছে- জাহাঙ্গীর কবির নানক মেয়র পদের জন্য আগ্রহী ছিলেন। এ ব্যাপারে তিনি দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও কথা বলেছেন। কিন্তু শেখ হাসিনা তাকে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে বারণ করেন। প্রেসিডিয়ামের দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করার নির্দেশ দেন। এরপর জাহাঙ্গীর কবির নানক আর মনোনয়ন ফরম কেনেননি।

জাহাঙ্গীর কবির নানকের ঘনিষ্ঠ সূত্রগুলো বলছে- ঢাকা উত্তরে আওয়ামী লীগের মেয়র প্রার্থী হওয়ার জন্য নানক আগ্রহী ছিলেন। এ ব্যাপারে তিনি তার অনুগামীদের কাছে তার আগ্রহের কথাও ব্যক্ত করেছিলেন। কিন্তু এ ব্যাপারে তিনি হাই কমান্ডের সবুজ সংকেত না পাওয়ায় তিনি আর মনোনয়নপত্র কেনেননি।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, যুগ্ম সাধারণ সম্পাদক থেকে তাকে প্রেসিডিয়ামের সদস্য করা হয়েছে এটাই নানকের বড় পুরস্কার। এরপরও তার মেয়র পদে আগ্রহ ব্যক্ত করার বিষয়টিকে দলের নীতি নির্ধারকরা ভালো চোখে দেখেননি।

উল্লেখ্য যে আজ শনিবার সন্ধ্যায় আওয়ামী লীগের স্থানীয় সরকার বিষয়ক মনোনয়ন কমিটি ঢাকা উত্তর এবং দক্ষিণের মেয়র পদে দলীয় মনোনয়ন চূড়ান্ত করবে বলে সূত্রগুলো জানিয়েছে।’

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন