২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে ৫ মিনিটের ব্যবধানে দু’জনের মৃত্যু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৪৭ অপরাহ্ণ, ২৬ মে ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু হয়েছে। পাঁচ মিনিটের ব্যবধানে আজ মঙ্গলবার দুপুরে তারা উভয়ে মারা যান। তাদের একজন পুরুষ (৫৫) ও অন্যজন নারী (৫০)। প্রথমজনের বাড়ি বরিশালের বাকেরগঞ্জের কাফিলা গ্রামে। অপরজন পটুয়াখালীর কলাপাড়ার মাছুয়াকান্দি গ্রামের বাসিন্দা।

হাসপাতাল সূত্রে জানা গেছে, মাছুয়াকান্দি গ্রামের ওই নারী মঙ্গলবার সকাল ১০টার দিকে করোনার উপসর্গ নিয়ে এ হাসপাতালে ভর্তি হন। বেলা ২টা ৫০ মিনিটে তিনি মারা যান। অনুরুপ কাফিলকান্দি গ্রামের ওই ব্যক্তি জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে আজ সকাল সাড়ে ১০টার দিকে এ হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হন। বেলা পৌনে তিনটার দিকে তাঁর মৃত্যু হয়। করোনা পরীক্ষার জন্য দুজনেরই নমুনা নেওয়া হয়েছে। এর আগে রোববার দুপুরে ও শুক্রবার গভীর রাতে করোনা ওয়ার্ডে আরও দুই রোগী উপসর্গ নিয়ে মারা যান। এ নিয়ে গত পাঁচ দিনে করোনা ওয়ার্ডে পাঁচ রোগীর মৃত্যু হলো। হাসপাতালটির পরিচালক মো. বাকির হোসেন এসব বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

বিভাগীয় স্বাস্থ্য বিভাগ ও শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্র জানায়, বরিশাল বিভাগের বিভিন্ন হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৮ মার্চ থেকে সোমবার পর্যন্ত করোনার উপসর্গ নিয়ে ৩৩ জন মারা গেছেন। এর মধ্যে ২৭ জন শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। এ বিভাগে করোনা শনাক্ত হওয়া রোগী মারা গেছেন আরও ৯ জন। তাঁদের মধ্যে তিনজন পটুয়াখালীর, দুজন করে বরগুনা ও ঝালকাঠির একজন করে বরিশাল ও পিরোজপুরের।

আজ মঙ্গলবার ও বিভাগে নতুন করে ১৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে বরিশালের ১১ জন। এ ছাড়া পিরোজপুর ও ঝালকাঠিতে দুজন করে ও ভোলায় একজন শনাক্ত হয়েছেন। এ নিয়ে গত ৯ এপ্রিল থেকে এ বিভাগের ছয় জেলায় ৩৮৪ জনের করোনা শনাক্ত হলো। এর মধ্যে গত এক সপ্তাহেই শনাক্ত হয়েছে ১৩৭ জনের; যা মোট শনাক্তের ৩৫ দশমিক ৬৭ ভাগ।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন