২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

সংগীত শিল্পীর ফেসবুক হ্যাকড : হ্যাকার রিমান্ডে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:২৩ অপরাহ্ণ, ০৫ জুন ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: রাজধানীর শেরেবাংলা নগর থেকে গ্রেফতার মো. মামুন অর রশিদ ইভান (১৯) নামের এক ফেসবুক হ্যাকারকে একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (৫ জুন) ইভানকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এ সময় শেরেবাংলা নগর থানায় করা ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তার বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম তোফাজ্জাল হোসেন একদিনের রিমান্ড মঞ্জুর করেন। শেরেবাংলা নগর থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

গতকাল বৃহস্পতিবার ইভানকে গ্রেফতার করে র‌্যাব। ইভান এক সংগীত শিল্পীর ফেসবুক আইডি হ্যাক করে ব্যবহার করে আসছিলেন। নরসিংদী সদর থানার দাসপাড়ার হারুন অর রশিদের ছেলে ইভান।

র‌্যাব-২ জানায়, গত বছরের ১৫ আগস্ট হাসান আকতার মুহাম্মদ সিনা (৩০) নামের এক সংগীত শিল্পীর ফেসবুক আইডি (Hasan sina) হ্যাক করেন Mamunur Rashid Evan নামে ফেসবুক অ্যাকাউন্টধারী মামুন অর রশিদ ইভান। এই পেজটি বিভিন্ন হ্যাকিং ও ট্রল গ্রুপের অ্যাডমিন হিসেবে ব্যবহৃত হচ্ছে।

এ বিষয়ে গত ২০ মে একটি অভিযোগ দেন ভুক্তভোগী। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৪ জুন) দুপুর দেড়টায় রাজধানীর শেরেবাংলা নগরের নিউরোসায়েন্স হাসপাতালের সামনে থেকে র‌্যাবের গোয়েন্দার একটি দল ইভানকে গ্রেফতার করে। তার কাছ থেকে উদ্ধার হওয়া মোবাইলে হ্যাক হওয়া আইডি লগ-ইন অবস্থায় পাওয়া যায়।

র‌্যাব-২-এর সিপিসি-৩-এর কোম্পানি কমান্ডার এডিসি মো. মনিরুজ্জামান মনির জাগো নিউজকে বলেন, ‘একজন সংগীত শিল্পীর ফেসবুক আইডি হ্যাক হওয়ার একটি অভিযোগ আসে আমাদের কাছে। এরপর আমরা তদন্ত শুরু করি। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার শেরেবাংলা নগর থেকে ইভানকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে আসামি আইডি হ্যাক করেছেন বলে স্বীকার করেন।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন