২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

সংসার ভাঙলো আলোচিত সেই দাদি-নাতির

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১২:২৩ অপরাহ্ণ, ০৭ জুন ২০২৩

সংসার ভাঙলো আলোচিত সেই দাদি-নাতির

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ভোলার চরফ্যাশন উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের আলোচিত/সমালোচিত ও সংঘটিত সেই দাদি নাতির বিবাহ বিচ্ছেদের হয়েছে। গত ১ জুন ভোলার একটি আদালতে ৭ লাখ টাকা দেনমহরে কোর্ট ম্যারেজের মাধ্যমে ওই বিবাহ করে সংসার শুরু করেন নাতি ও দাদি।

স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনকে বিষয়টি অবহিত করলে শশিভূষণ থানা অফিসার ইনচার্জ ও হাজারীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম হাওলাদার কোর্ট ম্যারেজের কাগজ দেখে তাদের পরিষদে ডেকে এনে আবার বাড়িতে একসঙ্গে বসবাস করতে পাঠিয়ে দেন।

সাংবাদিক এম লোকমান হোসেন ইসলামী শরীয়া ও দেশীয় আইনের দৃষ্টিতে নিষিদ্ধ দাদি-নাতির বিবাহ নিয়ে প্রশাসন, আইনজীবী, ইসলামী ফাউন্ডেশন ভোলার বক্তব্যসহ একটি প্রতিবেদন করেন।

এদিকে শরীয়া নিষিদ্ধ বিবাহ নিয়ে সংবাদ প্রকাশের পর গতকাল ৬ জুন হাজারীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সেলিম হাওলাদার, স্থানীয় আলেম/উলামা ও গণ্যমান্য ব্যক্তিরা এবং দাদি-নাতির অবিভাবকের উপস্থিতে বিবাহ বিচ্ছেদ করে দাদিকে ওই এলাকার ইউপি সদস্য জালাল আহমেদ ও নাতিকে তার বাবার কাছে তুলে দেন।

হাজারীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সেলিম হাওলাদার বলেন, তাদের বিবাহ বিচ্ছেদের পাশাপাশি আলদা থাকতে বলেছি। দাদি অন্য কাউকে বিবাহ করতে চাইলে আমরা তাকে সহায়তার আশ্বাস দিয়েছি।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন