২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

সততার উদাহরণ তৈরি করলেন ট্রেনের গার্ড: ১০ লাখ টাকা পেয়েও ফিরিয়ে দিলেন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৩০ অপরাহ্ণ, ২৪ সেপ্টেম্বর ২০২২

সততার উদাহরণ তৈরি করলেন ট্রেনের গার্ড: ১০ লাখ টাকা পেয়েও ফিরিয়ে দিলেন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল::  সততার পরিচয় দিয়ে নগদ অর্থসহ প্রায় ১০ লাখ টাকা সমমূল্যের বিভিন্ন জিনিসপত্রে ভর্তি একটি ব্যাগ পেয়ে ফেরত দিয়েছেন পশ্চিমাঞ্চল রেলওয়ের ট্রেনের গার্ড ফারুক হোসেন।

শনিবার (২৪ সেপ্টেম্বর) এই সততার জন্য রাজশাহীতে তাকে সম্মাননা দেওয়া হয়।

গার্ড ফারুক হোসেন জানান, শুক্রবার তিতুমীর ট্রেনের একজন যাত্রী যিনি মালোশিয়া হাই কমিশনের প্রশাসনিক সহকারী, চিলাহাটি স্টেশনে তার স্ত্রীর ভ্যানিটি ব্যাগ ফেলে যান। যার মধ্যে ছিলো ওই কর্মকর্তার একটি মানিব্যাগ, ১ লক্ষ ১০ হাজার টাকার সমপরিমাণ মার্কিন ডলার, সিংগাপুরের ডলার, মালোশিয়ান রিংগিত, হাত ঘড়ি, তার স্ত্রীর স্যামসাং মোবাইল, বেশ কয়েকটি ডেবিটকার্ড, অনলাইন ট্রানজেকশন কার্ডসহ অন্যান্য জিনিসপত্র। ব্যাগটি চিলাহাটি স্টেশনে ট্রেনের মধ্যে ভুলক্রমে ফেলে যান তারা। এসময় ওই ট্রেনে দায়িত্বরত গার্ড ফারুক হোসেন ব্যাগটি পান। কিন্তু তিনি সততার পরিচয় দিয়ে কর্তব্যরত স্টেশন মাস্টার নাজনিনের নিকট বুঝিয়ে দিয়ে আসেন। যেন ব্যাগটির মালিককে সেটি ফেরত দেয়া হয়। পরে সেই কর্মকর্তা খোঁজ পেয়ে ব্যাগটি নিয়ে যান।

বিষয়টি জানার পরে ফারুক হোসেনকে সম্মাননা দেন পশ্চিমাঞ্চল রেলওয়ের জিএম অসিম কুমার তালুকদার। তার সততার জন্য শনিবার তাকে রাজশাহী স্টেশনে ডেকে ক্রেস্ট তুলে দেন অসিম কুমার তালুকদার।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন