২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

সন্তানকে কোরআন সুন্নাহর আলোকে গড়ে তুলুন: গণপূর্তমন্ত্রী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:২২ অপরাহ্ণ, ১৭ জানুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, পিরোজপুর:: ছেলেমেয়েদের কোরআন সুন্নাহর আলোকে গড়ে তোলার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। বৃহস্পতিবার রাতে পিরোজপুরের নাজিরপুর উপজেলার মাটিভাঙা ইউনিয়নের তারাবুনিয়ার খাদেমুল ইসলাম মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিলে এ আহ্বান জানান।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, ঘুম ভাঙলে সকাল, না ভাঙলে পরকাল। পরকাল অনন্ত। তাই পরকালের জন্য আমাদের কিছু করে যেতে হবে।

‘মৃত্যুর পর আমাদের সব আমলের দরজা বন্ধ হয়ে যায়। এ পৃথিবীর কোনো সম্পদ আমাদের কাজে আসবে না।’

‘তাই আমাদের সন্তানদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। সন্তান যদি মাদকাসক্ত ও অনৈতিক চরিত্রের হয়, তবে আমাদের এ পৃথিবীতে বেঁচে থাকাকালেই দোজখের কষ্ট ভোগ করতে হবে। তাই সন্তানকে কোরআন সুন্নাহ মোতাবেক গড়ে তুলতে হবে।’

এ সময় তিনি আরও বলেন, আমাদের সবাইকে খেয়াল রাখতে হবে, সন্তান রাস্তায় বের হলে যেন অন্যের মেয়েকে ইভটিজিং না করে। জুয়া ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত না হয়ে পড়ে। গণপূর্তমন্ত্রী বলেন, আমাদের পাপাচার ও মিথ্যা থেকে বিরত থাকতে হবে। কেননা মিথ্যা সব পাপাচারের উৎস।

তিনি বলেন, রাতে আমরা ঘুমাতে যাই, সকালে ঘুম থেকে উঠতে পারব এমন কোনো গ্যারান্টি নেই। এ পৃথিবীর অঢেল সম্পদ মৃত্যুর পর কোনো কাজে আসবে না। তাই অতিরিক্ত সম্পদের জন্য আমাদের ঘুষ, দুর্নীতি করে কোনো লাভ নেই।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন