২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

সন্তানের মরদেহ কাঁধে চেপে দীর্ঘ ৩৫ কিলোমিটার হাঁটলেন বাবা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:২০ অপরাহ্ণ, ১০ মে ২০২১

সন্তানের মরদেহ কাঁধে চেপে দীর্ঘ ৩৫ কিলোমিটার হাঁটলেন বাবা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> সন্তানের মৃতদেহের খাটিয়া কাঁধে চেপে দীর্ঘ ৩৫ কিলোমিটার হাঁটতে হলো ধীরপতি সিং গন্দ নামের এক বাবাকে। প্রায় সাত ঘণ্টা হেঁটে সেই মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালে নিয়ে যান তিনি। এমন ঘটনা ঘটেছে প্রতিবেশী দেশ ভারতের মধ্যপ্রদেশের সিংগ্রাউলি জেলায়। গতকাল রোববার সামাজিক যোগযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে এ ঘটনার ভিডিও। তাতে দেখা যায়, কয়েকজন গ্রামবাসীকে সঙ্গে নিয়ে ১৬ বছরের এক কিশোরীর মরদেহ কম্বলে মুড়ে একটি খাটিয়ায় তুলছেন বাবা। তারপর সেই খাটিয়া কাঁধে নিয়ে খালি পায়ে হেঁটে যাচ্ছেন গ্রামের পথ দিয়ে।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য ওয়ালের খবরে বলা হয়েছে, এই মাসের ৫ তারিখে আত্মহত্যা করে ১৬ বছরের ওই কিশোরী। বাড়িতে পুলিশ এসে তদন্ত করার পরে জানায়, মরদেহ নিয়ে হাসপাতালে যেতে হবে ময়নাতদন্তের জন্য।

হাসপাতাল থেকে তাদের বাড়ি ৩৫ কিলোমিটার দূরত্বে। টাকার অভাবে গাড়ি ভাড়া করতে পারেননি তার বাবা। আবার পুলিশও গাড়ির ব্যবস্থা করেনি। সে কারণে নিজেই খাটিয়ায় মেয়ের মরদেহ বয়ে সারাদিন হেঁটে হাসপাতালে পৌঁছান ধীরপতি সিং গন্দ।

বিষয়টি নিয়ে নানা মহলে ক্ষোভের সঞ্চয় হলেও সিংগ্রাউলি পুলিশের এক কর্মকর্তা অরুণ সিং জানান, ‘মরদেহ পরিবারের কাছ থেকে হাসপাতালে পাঠানোর জন্য তাদের কোনো বাজেট নেই। মরদেহ হাসপাতালে নিয়ে যাওয়া-আসা পরিবারেরই দায়িত্ব।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন