২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

সন্তান কোথায় টাকা খরচ করে খেয়াল রাখুন: পিরোজপুরের পুলিশ সুপার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:০৯ অপরাহ্ণ, ০৬ ডিসেম্বর ২০১৮

পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির বলেছেন- সন্তানকে বেশি আহ্লাদ দেওয়া ও হাতে বেশি অর্থ দেওয়া তার বখে যাওয়ার কারণ হতে পারে। তিনি অভিভাবকদের এ বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।

একই সঙ্গে নারীদের উত্যক্তকারী ব্যক্তিদের নজরদারির মধ্যে রাখার বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার কথাও জানিয়েছেন তিনি। সেই সঙ্গে আসন্ন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার বিষয়ে পুলিশের প্রচেষ্টার বিষয়ে সংশ্লিষ্টদের আশ্বস্ত করেছেন পুলিশ সুপার।

পুলিশ সুপার বুধবার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় পিরোজপুরের মঠবাড়িয়া শহরে কমিউনিটি পুলিশিংয়ের এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। স্থানীয় কেএম লতীফ ইনষ্টিটিউট মিলনায়তনে কমিউনিটি পুলিশিংয়ের সভা অনুষ্ঠিত হয়।

মোহাম্মদ সালাম কবিরের ভাষ্য, ‘আপনার সন্তান ঘর থেকে টাকা নিয়ে তা কোথায় খরচ করে সে দিকে খেয়াল রাখবেন। অভিভাবকদের অসচেতনাতার কারনে সন্তান মাদকাসক্ত হয়। অতিরিক্ত টাকা ও অতিরিক্ত আহ্লাদ দেবেন না। আপনার সন্তান কোথায় যায়, কার সাথে চলে সেদিকে লক্ষ্য রাখবেন। খারাপ সঙ্গ পেলে এক সময় একটি ভাল ছেলেও মাদকের সঙ্গে জড়িয়ে যায়। মাদক ব্যবসায়ী ও সেবনকারী কেউই ছাড় পাবে না।’

তিনি আরও বলেছেন, যারা স্কুল ও কলেজগামী মেয়েদের উত্যক্ত করে তাদেরকে সনাক্তে সাদা পোশাকে পুলিশ টহলে থাকবে এবং উত্যক্তকারীদের ছবি তুলে রাখবে। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে বিচার করা হবে।

পুলিশ সুপার এ সময় নির্বাচন নিয়েও তার বক্তব্য তুলে ধরেন। তার ভাষ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোনও রকম বিশৃঙ্খলা সহ্য করা হবে না। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য যা যা করা দরকার পুলিশ তার সবই করবে। ইতোমধ্যে মঠবাড়িয়ায় ২৫ জন পুলিশ কমকর্তা দেওয়া হয়েছে এবং ভবিষ্যতে প্রয়োজন মতো আরও দেওয়া হবে।

উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বরের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাকসুদা আক্তার বেবী, অধ্যক্ষ আজীম-উল-হক, প্রেসক্লাব সভাপতি জাহিদ উদ্দিন পলাশ, পুজা উদ্যাপন কমিটির সভাপতি পরিতোষ বেপারী, সাংবাদিক মিজানুর রহমান মিজু প্রমুখ। উপস্থিত ছিলেন মঠবাড়িয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসান মোস্তফা স্বপন, সহকারী পুলিশ সুপার (পিরোজপুর সদর) মোঃ রিয়াজ হোসেন পিপিএম ও মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম আর শওকত আনোয়ার ইসলাম।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন