২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

সন্ত্রাসী হামলায় ভারতীয় সেনাবাহিনীর কর্নেলসহ নিহত ৭

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:০১ অপরাহ্ণ, ১৩ নভেম্বর ২০২১

সন্ত্রাসী হামলায় ভারতীয় সেনাবাহিনীর কর্নেলসহ নিহত ৭

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> মিয়ানমারের সীমান্তবর্তী ভারতের মনিপুরে সন্ত্রাসীগোষ্ঠীর হামলায় দেশটির সেনাবাহিনীর এক ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ৭ জন নিহত হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি। তারা জানায়, ওই সেনা কর্মকর্তার নাম কর্নেল বিপ্লব ত্রিপাঠি। তার স্ত্রী ও ৬ বছরের সন্তানও ওই হামলায় নিহত হয়েছে বলে জানিয়েছে তারা। এছাড়া আরও ৪৬ আসাম রাইফেলসের আরও ৪ সেনা সদস্য সন্ত্রাসী হামলায় নিহত হয়েছে।

শনিবার স্থানীয় সময় সকাল ১০টার দিকে মনিপুরের চৌরাচানপুর জেলার সিনঘাট অঞ্চলে এই হামলার ঘটনা ঘটে। জায়গাটি মিয়ানমার সীমান্তের কাছাকাছি বলে জানিয়েছে এনডিটিভি।

এছাড়া ওই হামলার ঘটনায় আরও ৩ জন আহত হয়েছে। আহতদের স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এনডিটিভি জানায়, এখন পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি। তবে সরকারি কর্তৃপক্ষের ধারণা মনিপুরের পিপুলস লিবারেশন আর্মি নামে সশস্ত্র সংগঠন এই হামলা সঙ্গে জড়িত।

এদিকে মনিপুরের মুখ্যমন্ত্রী এন বিরেন সিং সন্ত্রাসী হামলায় নিহতের ঘটনা নিশ্চিত করেছেন। তিনি এই ঘটনায় শোক প্রকাশ করে বলেছেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর অভিযান শুরু করা হয়েছে।

এর আগে ২০১৫ সালে সন্ত্রাসী হামলায় ২০ জন ভারতীয় সেনা সদস্য নিহত হয় বলে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন