১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

সন্ত্রাস দেখতে সিইসিকে বরিশালে আসতে বিএনপি প্রার্থীর অনুরোধ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৫০ অপরাহ্ণ, ১৭ ডিসেম্বর ২০১৮

নিজের নির্বাচনী এলাকার পরিবেশ দেখতে প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) নিজের বাড়িতে অনুরোধ করেছেন বরিশাল-১ আসনের বিএনপি প্রার্থী জহির উদ্দিন স্বপন।

‘অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ তৈরি হয়ে গেছে এবং নির্বাচনী প্রচারণার পরিবেশ সুষ্ঠু’ প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার এমন বক্তব্যের প্রেক্ষিতে বিএনপি প্রার্থী জহির উদ্দিন স্বপন বলেন- আমার বাড়িতে এসে দেখে যান, নির্বাচনী প্রচারণার পরিবেশ কতটা সুষ্ঠু, তার প্রমাণ পাবেন।

সোমবার (১৭ ডিসেম্বর) দুপুরে বরিশালের গৌরনদী উপজেলার শরিকলের নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপির প্রার্থী জহির উদ্দিন স্বপন।

তিনি বলেন- ক্ষমতাসীন দলের নেতকর্মীদের হামলায় অর্ধশতাধিক বিএনপির নেতাকর্মী আহত হয়েছেন। কমপক্ষে ২৫ জন নেতাকর্মীর বাড়ি ভাঙচুর করা হয়েছে। বিএনপির ১০ জন নেতাকর্মীর ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। রাতের আঁধারে বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে ৩০ ডিসেম্বরের আগে এলাকা ছাড়ার হুমকি দেয়া হচ্ছে। আহতদের সরকারি হাসপাতালে ভর্তি নেয়া হচ্ছে না। কয়েকজনকে ভর্তি করা হলেও উদ্দেশ্যমূলকভাবে হাসপাতাল থেকে নাম কেটে দেয়া হচ্ছে। এসব ঘটনায় থানায় কোনো ধরনের মামলা বা জিডি নেয়া হচ্ছে না। থানায় ঢুকতে বাধা দেয়া হচ্ছে।

বরিশাল-১ আসনে সুষ্ঠু নির্বাচনের কোনো পরিবেশ নেই দাবি করে গৌরনদী-আগৈলঝাড়ার বাস্তব চিত্র দেখতে এক রাতের জন্য প্রধান নির্বাচন কমিশনারকে নিজের বাড়িতে থাকার আমন্ত্রণ জানান বিএনপি প্রার্থী স্বপন।

সংবাদ সম্মেলনে স্বপন বলেন- আমার প্রতিদ্বন্দ্বি জেলা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ফুফাতো ভাই আবুল হাসানাত আবদুল্লাহ। এ কারণে হাসানাত আবদুল্লাহর পক্ষে কাজ করছে প্রশাসন।

স্বপন বলেন- ১২ ডিসেম্বর নেতাকর্মী নিয়ে নির্বাচনী এলাকায় প্রচারণা শুরু করি। ওই দিন প্রচারণায় অংশ নেয়া নেতাকর্মীদের ওপর হামলা-নির্যাতন করা হচ্ছে। একাধিক নেতার ব্যবসা প্রতিষ্ঠান এবং বাসায় হামলা-ভাঙচুর করে তালা ঝুলিয়ে দিয়েছে ক্ষমতাসীনরা। আমি আজ নিরাপত্তাহীন। সংবাদ সম্মেলনে গৌরনদী-আগৈলঝাড়া উপজেলা বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

12 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন