২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

সব খুলে দিন, শিক্ষাঙ্গন খুলে সর্বনাশ ডেকে আনবেন না

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:১২ পূর্বাহ্ণ, ৩০ মে ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: শর্ত আর স্বাস্থ্যবিধি যতোই বলুন বিশ্ববিদ্যালয় থেকে স্কুল, পাবলিক থেকে বেসরকারি, শিক্ষাঙ্গনে কোথাও কার্যকর করা যাবে না। যারা শিক্ষাঙ্গন খুলে দেবার কথা বলছেন তারা সর্বনাশা কথা বলছেন। শিক্ষাঙ্গনে, ক্লাসে, হলে, ডাইনিংয়ে, ক্যান্টিনে, পরিচ্ছন্ন পরিবেশ নিশ্চিত করা যেমন সম্ভব নয় তেমনি সম্ভব নয় সামাজিক দূরত্ব, স্বাস্থ্যবিধি অনুসরণ। শিক্ষাঙ্গন মানেই ক্লাস নয়, গলাগলি আড্ডা, হৈ-চৈ, গিজগিজ, কত কিছু। দয়া করে শিক্ষাঙ্গন খুলে শিক্ষক কর্মকর্তা কর্মচারী ও আমাদের সন্তান ছাত্রছাত্রীদের জীবনকে হুমকির মুখে ঠেলে দিবেন না।

চরম দেউলিয়া চিকিৎসা ব্যবস্থা, অপর্যাপ্ত করোনা পরীক্ষার টেস্টের এই সময়ে জীবনকে জীবিকা ও অর্থনীতির লড়াইয়ে করোনার সাথে যুদ্ধ করে বাঁচার লড়াইয়ে ঠেলে দিলেও সন্তানদের দেয়া যায় না।

অটোপ্রমোশন, অনলাইন ক্লাস, পরীক্ষা কিংবা সেশনজটের বিকল্প ঝুঁকি নেয়া যায়, ভবিষ্যৎ প্রজন্মের জীবনের ঝুঁকি নয়। লকডাউন অনন্তকাল চলতে পারে না বহুবার বহুজন বলেছি। পৃথিবীজুড়ে লকডাউনের অবসান হচ্ছে। শিক্ষাঙ্গন খোলার ঝুঁকি উন্নত দুনিয়াও নিচ্ছে না। দয়া করে সব খুলে দিন, করোনার ভয়াবহতা নিয়ন্ত্রণে না এলে আমাদের শিক্ষাঙ্গন খুলে সর্বনাশ ডেকে আনবেন না। আমাদের সন্তানদের রোগ প্রতিরোধ ক্ষমতাও শক্তিশালী নয়। প্রধানমন্ত্রী যথার্থই বলেছিলেন, করোনা নিয়ন্ত্রণে না এলে সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষাঙ্গন বন্ধ থাকবে। সেখানেই থাকুন।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন