২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

সব পৌরসভায় বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনের নির্দেশ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:২৪ অপরাহ্ণ, ২৩ ফেব্রুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: দেশের সব পৌরসভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপনের নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

রোববার সচিবালয়ে পৌরসভার প্রশাসনিক এবং উন্নয়ন কার্যক্রমের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা-সংক্রান্ত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন। এতে ঢাকা বিভাগের ৬৩ জন পৌর মেয়র অংশ নেন।

যথাযথভাবে মুজিববর্ষ পালনে পৌর মেয়রদের প্রতি আহ্বানও জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী।

সভায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে সব পৌরসভায় দৃশ্যমান এলাকায় এলইডি ডিসপ্লে স্থাপনের মাধ্যমে বঙ্গবন্ধুর জীবনের গুরুত্বপূর্ণ ছবি, ভাষণ, উক্তি ও ঘটনা বছরব্যাপী প্রদর্শনের নির্দেশনা হয়।

এছাড়া ওয়ার্ডগুলোকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা, উদ্ভাবনীমূলক কর্মপরিকল্পনা গ্রহণের নির্দেশও পৌরসভাগুলোকে দেয়া হয়। সভায় পৌরকর নির্ধারণ ও আদায় এবং উন্নয়ন কর্মকাণ্ডের বার্ষিক পরিকল্পনা প্রস্তুত প্রভৃতি বিষয়েও আলোচনা করা হয়।

পৌর মেয়ররা বিদ্যমান বিভিন্ন সমস্যা ও সীমাবদ্ধতার কথা মন্ত্রীর কাছে তুলে ধরেন। মন্ত্রী তাদের কথা ও দাবি-দাওয়ার বিষয়গুলো শোনেন এবং পর্যায়ক্রমে তা সমাধানের আশ্বাস দেন।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে সভায় মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা ও ঢাকা বিভাগের পৌর মেয়ররা উপস্থিত ছিলেন।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন