২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

সরকারপক্ষের লোক অনেক পরিশ্রম করছেন : ড. কামাল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:০৯ পূর্বাহ্ণ, ২২ ফেব্রুয়ারি ২০১৯

চকবাজারে অগ্নিকাণ্ডে নিহত ও আহতদের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।

তিনি বলেন, ঘটনা তদন্তসাপেক্ষ বলে আমরা মনে করি। ঘটনার সূত্রপাত নিয়ে অনেকে অনেক কিছু বলছেন। তাছাড়া সরকারপক্ষের যারা আছেন তারা অনেকে পরিশ্রম করছেন।

ড. কামাল বলেন, আমি মনে করি এ ঘটনা সবাইকে একটা নাড়া দিয়েছে। আমরা টিভিতে ৮০ জন নিহতের কথা শুনেছি। অনেকে বলছে দুই শতাধিক হতে পারে। কিন্তু এখানে ৪০ জনের কথা বলছে। আমি তো মনে করি এটিও সংখ্যায় কম নয়।

বৃহস্পতিবার রাত ১০টায় ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ড. কামাল হোসেন বলেন, এর আগে নিমতলীতে একই ধরনের ঘটনা ঘটেছিল। তখন আড়াইশ লোক মারা গেছে। তখন কী কী সুপারিশ করা হয়েছিল, সেটা জানা দরকার। ঘটনা ঘটলে নানা ধরনের সুপারিশ হয়। কিন্তু তা বাস্তবায়ন হতে হতে আরেক ঘটনার জন্ম হয়।

তিনি আরও বলেন, তদন্তের ভিত্তিতে চিহ্নিত করতে হবে কীভাবে এ ঘটনা ঘটেছে। একই সঙ্গে নিমতলীর ঘটনার পর যেসব সুপারিশ করা হয়েছিল সেগুলো কতটা কার্যকর হয়েছিল সেগুলো দেখতে হবে। এবারের ঘটনার আলোকে কী কী সুপারিশ সবাই করবে সেটা দেখতে হবে।

এ সময় গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টুসহ দলের কয়েকজন নেতা কামাল হোসেনের সঙ্গে ছিলেন।

উল্লেখ্য, বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত পৌনে ১১টার দিকে চকবাজারের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবন থেকে আগুনের সূত্রপাত বলে স্থানীয়রা জানান। পরে তা পাশের ভবনগুলোতে ছড়িয়ে পড়ে।

সর্বশেষ রাত ৩টার দিকে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের প্রায় ২০০ কর্মী। এ ঘটনায় ৭০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন