২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

সরকারি চাকরিতে বেতন বৃদ্ধিসহ ৯ম বেতন কমিশন গঠন!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:০১ অপরাহ্ণ, ২২ জানুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন:: সরকারি কর্মচারীদের বেতন ৩০ শতাংশ বৃদ্ধি ও বেতন কমিশনের ৫ বছর পূর্তিতে ৯ম বেতন কমিশন গঠনসহ ৯ দফা দাবি জানিয়েছে ‘বাংলাদেশ ১৬-২০ গ্রেড সরকারি কর্মচারী সমিতি’।

বুধবার বিকালে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এই দাবি জানায় সরকারি কর্মচারীদের সংগঠনটি।

সমিতির সভাপতি মোহাম্মদ আলী বলেন, এসব দাবি ইতিমধ্যে ২ দফায় সরকারের সংশ্লিষ্ট দপ্তরে জানানো হয়েছে। তাদের দাবিগুলো কেউ প্রধানমন্ত্রীর নজরে তুলে ধরেন না জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী অনেক দয়ালু, তার কাছে তুলে ধরলে হয়তো এসব সমস্যার সমাধান হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে দাবিগুলো তুলে ধরে সমিতির সভাপতি বলেন, সরকারি কর্মচারীদের জন্য ২০১৫ বেতন কমিশনের মাধ্যমে বেতন বৃদ্ধি করা হয়। কিন্তু বিদ্যুৎ, পানি, গ্যাস ও দ্রব্যমূল্যের বাজার বৃদ্ধি পাওয়ায় কর্মচারীদের জন্য স্বল্প বেতনে জীবন-যাপন করা দুরূহ হয়ে পড়েছে। এ পরিপ্রেক্ষিতে ৩০ শতাংশ বেতন বৃদ্ধিসহ নবম বেতন কমিশন গঠন করা দরকার।

বাংলাদেশ ১৬-২০ গ্রেড সরকারি কর্মচারী সমিতির অন্যান্য দাবির মধ্যে রয়েছে, সিলেকশন গ্রেড বা টাইমস্কেল পুনর্বহাল অথবা বর্তমান নিয়ম অনুযায়ী চার বছর, ৮ ও ১২ বছর পূর্তিতে উচ্চতর স্কেল দেওয়া।

তাদের আগের মতো শতভাগ পেনশন উত্তোলনের সুবিধা দেওয়া, সুদবিহীন গৃহঋণ, ব্লক পদ (পদোন্নতি নেই যে পদে) বিলুপ্ত করে শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে পদোন্নতির ব্যবস্থা করা, আউটসোর্সিং নিয়োগ প্রক্রিয়া বাতিল করা ইত্যাদি।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন