২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

সরকারি হাসপাতালের যন্ত্রপাতি ব্যবহার করে ডায়াগনষ্টিক মালিকেরা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:২৩ অপরাহ্ণ, ২৪ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক, তজুমদ্দিন:: ভোলার তজুমদ্দিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারী যন্ত্রপাতি ব্যবহার করে অপারেশন করছেন ডায়াগনষ্টিক ও ফার্মিসিতে আগত বহিরাগত ডাক্তার এবং সহযোগীরা। এ নিয়ে সচেতন মহলের মাঝে ক্ষোভের সৃষ্টি হলে হাসপাতাল কর্তৃপক্ষ জানে না বলে বিষয়টি এড়িয়ে যান। বিভিন্ন সূত্রে জানা যায়- শুক্রবার রাত ৮টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের সামনে স্ট্রেচারে রেখে এক রোগীকে অপারেশন করা হয়। এ সময় প্রত্যক্ষদর্শীরা ঘটনাটির ভিডিও চিত্র ধারণ করে। ভিডিও চিত্রে দেখা যায়, সজিব (১৮) পিতা হাফেজ নামের রোগীর পায়ে অপারেশন করছেন এ রব ডায়াগনষ্টিকে ঢাকা থেকে আগত মুগদা হাসপাতালে কর্মরত ডা. মুজাহিদুল ইসলাম ও জননী মেডিকেলে পটুয়াখালী থেকে আগত কথিত ডা. সোহাগ মুন্সি। এ সময় এ রব ডায়াগনষ্টিকের শাহাবুদ্দিনকেও সেখানে উপস্থিত থেকে বিভিন্ন কার্যক্রমে সহযোগিতা করতে দেখা যায়। ডায়াগনষ্টিকে আসা রোগীকে সরকারী হাসপাতালে অভ্যন্তরে খোলা জায়গায় হাসপাতালের যন্ত্রপাতি ব্যবহার করে অপারেশন করায় স্থানীয়দের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়।

ডাক্তার দাবিদার সোহাগ মুন্সি বলেন, আমি অপারেশন করিনি আমি স্যারের সাথে ছিলাম। এ বিষয়ে এ রব ডায়াগনষ্টিকে আসা ডা. মুজাহিদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, পায়ের ছোটখাটো ইনফেকশন নিয়ে একজন রোগী আসলে হাসপাতালের মধ্যে চিকিৎসা করি।

তজুমদ্দিন হাসপাতালের আরএমও ডা. হাসান শরীফ বলেন, ডায়াগনষ্টিকের লোকেরা হাসপাতালের যন্ত্রপাতি ব্যবহারের বিষয়ে আমাদের অনুমতি নেয়নি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কবির সোহেল বরিশালটাইমসকে বলেন, বিষয়টি আমি অবগত ছিলাম না। জানার পরে জড়িতদের ডেকে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন