২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

সাংবাদিক আসাদুজ্জামানের বিরুদ্ধে মামলা, মেহেন্দিগঞ্জ ও মহিপুরে প্রতিবাদ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:১৭ অপরাহ্ণ, ১৮ ফেব্রুয়ারি ২০২০

প্রেস বিজ্ঞপ্তি:: বরিশাল সাংবাদিক অধিকার সংরক্ষণ পরিষদের আহবায়ক, দৈনিক দক্ষিণাঞ্চল পত্রিকার হেড অব নিউজ আসাদুজ্জামন আসাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে পটুয়াখালীর মহিপুর প্রেসক্লাবে ও বরিশালের মেহেন্দিগঞ্জ প্রেসক্লাবে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- পটুয়াখালীর মহিপুর প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক নাসির উদ্দিনসহ অন্যান্য নেতৃবৃন্দ। অন্যদিকে, বরিশাল সাংবাদিক অধিকার সংরক্ষণ পরিষদের আহবায়ক সিনিয়র সাংবাদিক মো. আসাদুজ্জামান আসাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে বরিশাল কোতয়ালি মডেল থানায় মামলা করা হয়েছে।

বরিশালে সাংবাদিকদের অধিকার আদায়ে ১১ দফা দাবিতে কর্মসূচি ঘোষণার ৭ দিন পরে পুরানো নিউজের কাটিং দিয়ে এ মামলা করা হয়। শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন নিজেকে সাংবাদিক ও ব্যবসায়ী দাবি করে মামলাটি করেন।

পেশাদার সাংবাদিক আসাদুজ্জামানের বিরুদ্ধে মামলা দায়ের করায় সোমবার সন্ধ্যায় মেহেন্দিগঞ্জ প্রেসক্লাব, মেহেন্দিগঞ্জ রিপোর্টার্স ইউনিটি ও মেহেন্দিগঞ্জ সম্মিলিত সাংবাদিক জোট এক প্রতিবাদ সভার আয়োজন করেন। প্রতিবাদ সভায় বক্তারা সাংবাদিক আসাদুজ্জামানে বিরুদ্ধে মামলা দায়ের করায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে অনতিবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানান। প্রতিবাদ সভায় মেহেন্দিগঞ্জ প্রেসক্লাব, মেহেন্দিগঞ্জ রিপোর্টার্স ইউনিটি ও মেহেন্দিগঞ্জ সম্মিলিত সাংবাদিক জোট’র সকল সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সাংবাদিকরা বলেন, আসাদুজ্জামন আসাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা মামলা অনতি বিলম্বে প্রত্যাহারসহ কুচক্র মহল বিশেষকে আইনের আওতায় এনে বিচারের দাবি জানায়। আর সাংবাদিকরা বলেন- প্রধানমন্ত্রী, তথ্যমন্ত্রী আপনাদের কাছে আকুল আবেদন যাহাতে সাংবাদিকদের প্রতি কেউ মিথ্যা মামলা ও হামলা না করতে পারে তার দিকে একটু নজর দিন।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন