২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

সাকিবকে ফিক্সিংয়ের প্রস্তাব দেয়া সেই জুয়াড়ি নিষিদ্ধ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:১০ অপরাহ্ণ, ৩০ এপ্রিল ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: সাকিব আল হাসানকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়া সেই দীপক আগারওয়ালকে সব ধরনের ক্রিকেট কর্মকাণ্ড থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করল আইসিসি। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি।

বিজ্ঞপ্তিতে জানা গেছে, টি-টেন লিগে আইসিসির দুর্নীতি বিরোধী ধারা ভঙ্গের জন্য সিন্ধি ফ্র্যাঞ্চাইজির কর্ণধার ও আইসিসির কালো তালিকাভুক্ত দীপক আগারওয়ালকে ৬ মাসের স্থগিত নিষেধাজ্ঞাসহ দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

তার বিরুদ্ধে ২০১৮ সালে টি-টেন লিগের ফ্র্যাঞ্চাইজি সিন্ধির বিরুদ্ধে নিয়ম ভাঙার অভিযোগ আনা হয়েছিল। কিন্তু সে সময় ওই ফ্র্যাঞ্চাইজির মালিক হওয়ার সুবিধা নিয়ে অভিযোগের তদন্তে গড়মিল করেন আগারওয়াল। এমনকি তদন্তের প্রমাণও নষ্ট করেন তিনি। তারপর আইসিসি’র দুর্নীতি দমন অনুচ্ছেদের ২.৪.৭ ধারা মোতাবেক তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। সেই ধারায় বলা হয়, তদন্তের প্রমাণ নষ্ট করা, বিলম্ব করা ও লুকানো দুর্নীতির মধ্যেই পড়ে। সেজন্যই তাকে শাস্তি দেওয়া হয়েছে।

ভারতীয় জুয়াড়ি দীপক আগারওয়ালের কাছ থেকে হোয়াটসঅ্যাপে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছিলেন সাকিব। তিনবার প্রস্তাব পেয়েও বিসিবি বা আইসিসির এসিইউ’র কাছে বিষয়টি গোপন করেছিলেন তিনি। যার ফলে আপাতত সব ধরনের ক্রিকেট থেকে ১ বছর দূরে থাকতে হবে এই বাঁহাতি অলরাউন্ডারকে। এই সময়ে তার কর্মকাণ্ড সন্তোষজনক হলে ২০২০ সালের ২৯ অক্টোবরের পর ক্রিকেটে ফিরতে পারবেন তিনি।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন