২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

সাজাপ্রাপ্তের সাথে ভুক্তভোগী তরুণীর কারাগারের গেটে বিয়ে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:২৫ অপরাহ্ণ, ২২ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদির সাথে ভুক্তভোগী তরুণীর কারাগারের গেটে বিয়ের আয়োজন করতে রাজশাহী কারা সুপারকে নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট। আসামির করা জামিন আবেদনের শুনানির সময় আদালত উভয়পক্ষের সম্মতিতে বৃহস্পতিবার (২২ অক্টোবর) সুপ্রিম কোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন। সেই সাথে বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করার পর এ মাসের মধ্যে লিখিতভাবে অগ্রগতি প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে জেল সুপারকে। আদালতে ভুক্তভোগীর পক্ষে জামিন আবেদন করেন অ্যাডভোকেট এসএম শাহেদ চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী। আদেশের বিষয়টি সারওয়ার হোসেন বাপ্পী সংবাদকর্মীদের নিশ্চিত করেন।

আদালত সূত্রে জানা গেছে, রাজশাহীর গোদাগাড়ি উপজেলার সিতানাথ খালকোর ছেলে দিলীপ খালকোর সঙ্গে তার খালাতো বোনের মধ্যে হৃদয়ঘটিত সম্পর্ক ছিল। এরই সূত্র ধরে তরুণীকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তার সঙ্গে ২০১১ সালের ২৫ ফেব্রুয়ারি শারীরিক সম্পর্ক করেন দিলীপ খালকো। এতে তরুণী অন্তঃসত্ত্বা হয়ে পড়লে দিলীপ খালকো আর বিয়ে করতে রাজি হননি। এ নিয়ে সালিশ করা নিয়ে সময়ক্ষেপণ করা হয়। শেষ পর্যন্ত সালিশ বৈঠক না হওয়ায় ভুক্তভোগী ওই বছরের ২৩ অক্টোবর স্থানীয় ইসলামী ব্যাংক হাসপাতালে হাজির হয়ে তার প্রেগন্যান্সি পরীক্ষা করেন। এরপর ২৫ অক্টোবর গোদাগাড়ি থানায় হাজির হয়ে দিলীপ খালকোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা করেন।

সূত্রটি আরও জানায়- এ মামলায় আসামির বিরুদ্ধে ২০১২ সালের ২৯ জানুয়ারি রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে অভিযোগ গঠন করা হয়। এরপর বিচার শেষে ওই বছরের ১২ জুন এক রায়ে দিলীপ খালকোকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেন আদালত।

অ্যাডভোকেট এসএম শাহেদ চৌধুরী সাংবাদিকদের জানান, রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের দেওয়া রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে সম্প্রতি আপিল করেন সাজাপ্রাপ্ত দিলীপ খালকো। সেই আপিল শুনানীতে তরুণীও সাজাপ্রাপ্তের পক্ষে অবস্থান নেন এবং বিয়ের প্রতিশ্রুতি দিয়েছে, জানিয়ে জামিনে আপত্তি নেই জানান।

উভয়পক্ষের সম্মতিতে বৃহস্পতিবার (২২ অক্টোবর) সুপ্রিম কোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের দ্বৈত বেঞ্চ সাজাপ্রাপ্তের সাথে তরুণীর কারাগারের গেটে বিয়ের আয়োজন করতে আদেশ দেন।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন