২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

সাবধানী ব্যাটিংয়ে ক্যারিবীয়দের প্রতিরোধ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:০১ অপরাহ্ণ, ০৯ ডিসেম্বর ২০১৮

টেস্ট সিরিজে নাস্তানাবুদ হওয়ার পর ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারছে না ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। বাংলাদেশি বোলারদের আঁটসাঁট বোলিংয়ে ধীরগতিতেই এগুচ্ছে তাদের ইনিংস।

তবে উইকেট বাঁচিয়ে রেখে শুরু ধাক্কা সামলে প্রাথমিক প্রতিরোধ গড়েছেন দুই ব্যাটসম্যান ড্যারেন ব্রাভো এবং শাই হোপ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৯ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১ উইকেটে ৬২ রান। ব্রাভো ১৮ ও হোপ ৩২ রান নিয়ে ব্যাট করছেন।

এর আগে নিজেদের ব্যাটিং শক্তিমত্তাকে বিবেচনায় রেখে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে স্বাগতিক বাংলাদেশও দুই প্রান্তে স্পিনার দিয়ে ম্যাচ শুরু করে। দুই ওপেনার পাওয়েল ও হোপ প্রথম কয়েক ওভার দেখেশুনে কাটিয়ে দিলেও অষ্টম ওভারে কাজের কাজ করেন সাকিব।

ওভারের শেষ বলে হালকা ভেতরে ঢোকা বলে বড় শট খেলতে যান পাওয়েল। কিন্তু ব্যাটে-বলে করতে না পারায় বল উঠে যায় আকাশে। শর্ড মিড অফ থেকে খানিক দৌড়ে কভার অঞ্চলের পাশ থেকে ক্যাচটি লুফে নেন রুবেল হোসেন। সাকিবের ক্যারিয়ারের ২৪৫তম ওয়ানডে উইকেট এটি।

পাওয়ার প্লে’র মধ্যেই ওপেনারের উইকেট হারিয়ে খানিক খোলসের মধ্যে ঢুকে গিয়েছেন তিনে নামা ড্যারেন ব্রাভো। অপর প্রান্তে শাই হোপ রানরেট ঠিক রেখে খেলার চেষ্টা করলেও ব্রাভো খেলছেন রয়ে দয়ে।

দলীয় পঞ্চাশ পূরণ করতে ওয়েস্ট ইন্ডিজের খেলতে হয়েছে ১৫তম ওভার পর্যন্ত। ৪৬ বল থেকে মাত্র ১৮ রান করেছেন ব্রাভো। ৩২ রান করতে হোপ খেলেছেন ৪১টি বল। এর মধ্যেই একবার জীবন পেয়েছেন ব্রাভো। পয়েন্ট অঞ্চলে তার ক্যাচ ফেলে দিয়েছেন আরিফুল হক।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন