২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

সিঙ্গাপুরে একদিনে আরও ৩২১ বাংলাদেশি আক্রান্ত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:০২ অপরাহ্ণ, ২০ এপ্রিল ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: করোনা ভাইরাসে সিঙ্গাপুরে নতুন করে আরও ৫৯৬ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৩২১ জনই বাংলাদেশি। দেশটিতে এখন পর্যন্ত মোট ২৯২২ জন বাংলাদেশি এ ভাইরাসে আক্রান্ত হয়েছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, সিঙ্গাপুরে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬৫৮৮ জন। রোববার আরও ২৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৭৬৮ জন।

এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে ১১ জনের মৃত্যু হয়েছে। তবে করোনাভাইরাস পজিটিভ রেজাল্ট পাবার আগেই আরো ২ জনের মৃত্যু হয়েছিল।

সিঙ্গাপুরে সবচেয়ে বড় ক্লাস্টার হিসেবে পংগল S11 ডরমিটরিকে চিহ্নিত করা হয়েছে। করোনাভাইরাস প্রতিরোধে মোট ১৩ টি ডরমেটরিকে আইসোলেশন হিসেবে ঘোষণা করা হয়েছে৷ এসব ডরমেটরিগুলোতে সরকারের পক্ষ থেকে তিনবেলা খাবার, বিনামূল্যে ইন্টারনেট ও সার্বক্ষণিক স্বাস্থ্য সেবা প্রদান করা হচ্ছে। এমনকি সরকারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে যে বাসায় থাকলে সব শ্রমিক সময়মতো তাদের বেতন পাবেন।

নতুন আক্রান্তের সবাই স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে বেশিরভাগই ওয়ার্ক পাশ হোল্ডার। এরমধ্যে ৫৪৪ জন ডরমিটরিতে অবস্থান করত এবং ২২ জন ডরমেটরির বাহিরে বাস করত। ২৫ জন স্থানীয় নাগরিক।

২৯২১ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন। এর মধ্যে ২২ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন