২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

সিটি নির্বাচনের সুষ্ঠু পরিবেশন নেই: কামাল হোসেন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৫২ অপরাহ্ণ, ১৬ জানুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন:: আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের কোন সুষ্ঠু পরিবেশন নেই বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। বৃহস্পতিবার রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

কামাল হোসেন বলে, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে সরকার দলীয় প্রার্থী, মন্ত্রী ও এমপিদের আচরণবিধি ভঙ্গ করা, ঐক্যফ্রন্ট সমর্থিত প্রার্থীদের গণসংযোগে বাধা এবং হামলা প্রমাণ করে নির্বাচনের কোন সুষ্ঠু পরিবেশ নেই। এ ব্যাপারে নির্বাচন কমিশন কোন ব্যবস্থা নিচ্ছে না।

জনগণের নির্বাচনের পক্ষে মন্তব্য করে তিনি বলেন, এদেশের জনগণ নির্বাচনের পক্ষে। কারণ এর মাধ্যমে জনগণ রাষ্ট্রে তার মালিকানা নিশ্চিত করতে পারে। তবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন ছাড়া এই মালিকানা নিশ্চিত হবে না।

ড. কামাল বলেন, সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে ঢাকা উত্তর ও দক্ষিণে দুটি করে ঐক্যফ্রন্ট পথ সভা করবে বলেও বৈঠকে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

আগামী শনিবার বিকাল ৪টায় জাতীয় প্রেসক্লাবে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের সংবাদ সম্মেলন বলেও বৈঠকে সিদ্ধান্ত গৃহীত হয়।

ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে ঐক্যফ্রন্ট নেতা ড. মঈন খান, মাহামুদুর রহমান মান্না, ডা. জাফরুল্লাহ চৌধুরী, অধ্যাপক নুরুল আমিন বেপারী, ড. রেজা কিবরিয়া, অধ্যাপক আবু সাইয়িদ চৌধুরী, সুব্রত চৌধুরী, সা কা ম আনিছুর রহমান খান, সানোয়ার হোসেন, জগলুল হায়দার আফ্রিক, শহীদউল্লা কায়সার, ডা. জাহিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন