২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

সেই প্লাস্টিক কারখানায় ফের আগুন : নিহত ১, দগ্ধ ৩৫

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৩৩ অপরাহ্ণ, ১১ ডিসেম্বর ২০১৯

বার্তা পরিবেশক, অনলাইন::: বছর না ঘুরতেই কেরানীগঞ্জের সেই প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কারখানায় ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সেখান থেকে একজনের মৃতদেহসহ ৩৫ জনকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে প্রেরণ করা হয়েছে। দগ্ধদের অধিকাংশের অবস্থা আশঙ্কাজনক।

দগ্ধ ও আহতদের মধ্যে রয়েছে, মো. ফায়সাল (২৯), জাহাঙ্গীর হোসেন (৫২), শফিকুল ইসলাম(২৭), মো. বসির (২০), ফয়সাল মিয়া (৩৫), দুর্জয় সরকার (১৭), সুমন ইসলাম (২৫), মেহেদী (২০), আসাদ (২৩), মো. সিরাজ (৫০), মো. সাজিদ (২৯), জিনারুল ইসলাম (৩২), শাখায়াত (৩০), আবু সাইদ (১৬), সোহান (২২), বাবুল (২৫), জাকির হোসেন মাদবর (২২), মো. আলম (২২), আ. রাজ্জাক (৪২), লাল মিয়া (৪২)।

আগুন নিয়ন্ত্রণে কেরানীগঞ্জ, সদরঘাট, পোস্তগোলা ও সদর ফায়ার সার্ভিসের অন্তত ১০টি ইউনিট কাজ করছে। ফায়ার সার্ভিসের পাশাপাশি আগুন নিয়ন্ত্রণে স্থানীয় বাসিন্দারাও এগিয়ে এসেছেন। এ ছাড়া স্থানীয় র‌্যাব পুলিশসহ প্রশাসনিক কর্মকর্তারা সেখানে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ চালিয়ে যাচ্ছেন।

জানা গেছে, বিকাল সোয়া ৪টায় কেরানীগঞ্জের চুনকুটিয়া হিজলতলায় প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ড্রাস্ট্রিস লি. এর কারখানার ভিতর গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত ঘটে বলে এলাকাবাসীর ধারনা। কারখানাটিতে ওয়ান টাইম খাবার প্লেট, গ্লাসসহ বিভিন্ন আইটেম তৈরি হতো। আশপাশের মানুষ কিছু বুঝে ওঠার আগেই আগুন ছড়িয়ে পড়ে।

এ সময় ফায়ার সার্ভিস (ঢাকা জোন-৬) এর উপপরিচালক কাজী নজমুজ্জামান জানান, বিকেল সোয়া ৪টার দিকে আগুন লাগার পর আমরা খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ৬টা পর্যন্ত কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এ বিষয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আশা করছি খুব দ্রুত আগ্নিকাণ্ডের সঠিক কারণ জানা যাবে।

এ ঘটনায় মালিক নজরুল ইসলাম ও ম্যানেজার আল আমিনকে না পাওয়ায় তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

র‌্যাব ১০ সিপিসি ২ মেজর মো. শাহরিয়ার হোসেন অগ্নিকাণ্ডের ঘটনায় ঘটনাস্থলে একজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, এর আগে চলতি বছরের ২৫ এপ্রিল কারখানাটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন