১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

সেই হার্দিকের ব্যাটেই আড়াইশো পার ভারতের

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:১২ অপরাহ্ণ, ০৩ ফেব্রুয়ারি ২০১৯

এই হার্দিক পান্ডিয়াকেই কি না ভ্রাত্য করে ফেলেছিল ভারত! নারী বিদ্বেষী মন্তব্য করার কারণে লোকেশ রাহুলের সঙ্গে একেবারে একঘরে করে ফেলা হয়েছিল হার্দিক পান্ডিয়াকেও। শেষ পর্যন্ত সাধারণ ক্ষমা ঘোষণা করে হার্দিক পান্ডিয়াকে ফেরানো হয়েছে ভারতীয় দলে।

সেই পান্ডিয়ার ঝড়ো ব্যাটিংয়ের ওপর ভর করেই নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচে দারুণ ব্যাটিং বিপর্যয়ে পড়ার পরও ২৫২ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করিয়েছে ভারত। যদিও আম্বাতি রাইডুর অবদানও কম ছিল না। ১১৩ বলে ৯০ রান করে আউট হন রাইডু। ২২ বলে ৫ ছক্কায় ৪৫ রান করেন হার্দিক পান্ডিয়া।

তাকে নিয়ে যত বিতর্ক উঠেছিল সব কিছুর জবাব যেন তিনি দিয়ে দিলেন এই ব্যাটিং ঝড়েই। ওয়েলিংটনে হার্দিক ‘বোমা’ বিস্ফোরনের আগে শুরুর ধাক্কা কাটিয়ে ভারতীয় ইনিংসের ভিত গড়ে দিয়েছিলেন আম্বতি রাইডু। ১৮ রানে ৪ উইকেট পড়ার পর রাইডু আর বিজয় শঙ্করের ব্যাটেই ঘুরে দাঁড়ায় ভারত।

রাইডু বড়ো ইনিংস খেললেও দশ রানের জন্য সেঞ্চুরি করতে পারলেন না তিনি। ১১৩ বলে ৮ বাউন্ডারি আর ৪ ছক্কায় ৯০ রান করে আউট হন তিনি। পঞ্চম উইকেটে তরুণ অল-রাউন্ডার বিজয় শঙ্করকে সঙ্গে নিয়ে ৯৮ রানের জুটি গড়েন তিনি।

অল-রাউন্ডার বিজয়ও দারুণ ধৈয্যের পরীক্ষা দেন। ওপেনিং থেকে ভারতের মিডল অর্ডারে যখন ব্যাটিং ধ্বস, তখন উইকেট ধরে রেখে নিয়ন্ত্রিত ব্যাটিং করলেন বিজয়। ৬৪ বলে ৪৫ রানে ধৈর্য্যশীল ইনিংস খেলে ভারতের মান বাঁচান তিনি। তবে রাইডুর সঙ্গে ভুল বোঝাবুঝির কারণে ৪৫ রানে রানআউট হয়ে সাজঘরে ফিরতে হয় বিজয়কে।

আড়াইশ’ পার হলেও ভারত কিন্তু অলআউট হয়ে যায়। নির্ধারিত ৫০ ওভার শেষ হওয়ার এক বল আগে ২৫২ রানে ইনিংস শেষ হয়ে যায় রোহিত শর্মাদের। কিউই পেসার ম্যাট হেনরি ৩৫ রান দিয়ে নিলেন ৪ উইকেট। ট্রেন্ট বোল্ট নিলেন ৩ উইকেট। জিমি নিশাম নেন ১ উইকেট।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন