২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পদত্যাগ দাবি বিএনপির

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৪:৫৩ অপরাহ্ণ, ২১ মার্চ ২০২৩

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পদত্যাগ দাবি বিএনপির

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: পদ্মা সেতুর শিবচর প্রান্তে সড়ক দুর্ঘটনার জন্য সরকারের সড়ক বিভাগ দায়ী বলে মনে করছে বিএনপি। এই দুর্ঘটনার দায় নিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পদত্যাগ করা উচিত বলেও মনে করে দলটি।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলের স্থায়ী কমিটির বৈঠকে তিনি এ মন্তব্য করেন।মির্জা ফখরুল বলেন, সোমবার (২০ মার্চ) রাতে বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় অনুষ্ঠিত হয়।

সভা মনে করে, ফিটনেস সার্টিফিকেট না থাকা ও রুট পারমিট বাতিল হওয়ার পরেও মহাসড়কে যাত্রী পরিবহন করায় ১৯ মার্চ পদ্মা সেতুর শিবচর প্রান্তে ভয়াবহ দুর্ঘটনায় ২১ জনের মৃত্যু হয়েছে। আমরা নিহতদের আত্মার মাগফিরাত কামনা করি। তাদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাই।

তিনি আরও বলেন, এই সভা মনে করে- এই দুর্ঘটনার জন্য সরকারের সড়ক বিভাগ সম্পূর্ণ দায়ী। এই মর্মান্তিক দুর্ঘটনার সব দায় নিয়ে সেতুমন্ত্রীর অবিলম্বে পদত্যাগ করা উচিত। সভায় হজের প্যাকেজ ধর্মপ্রাণ সাধারণ মুসলমানদের নাগালের বাইরে হওয়ায় ক্ষোভ প্রকাশ করে মির্জা ফখরুল জানান, ভারত ও পাকিস্তানে এই অর্থের পরিমাণ প্রায় অর্ধেকের মতো। হজ প্যাকেজের অর্থের পরিমাণ কমিয়ে সাধারণ নাগরিকদের আর্থিক সক্ষমতার মধ্যে নিয়ে আসার আহ্বান জানানো হয়।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন