২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

সৌদিতে নির্জন কক্ষে তালাবদ্ধ যুবতী: বরিশাল আদালতে মায়ের মামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:০৯ অপরাহ্ণ, ২৩ মে ২০২২

সৌদিতে নির্জন কক্ষে তালাবদ্ধ যুবতী: বরিশাল আদালতে মায়ের মামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল সদর উপজেলার বাসিন্দা এক যুবতীকে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে আটকে রেখে নির্যাতন করা হচ্ছে। দেশটির জেদ্দায় আল সাদা নামক শহরের একটি নির্জন কক্ষে তাকে তালাবদ্ধ করে রাখা হয়েছে। ৩৩ বছর বয়সি ওই যুবতীকে গত এপ্রিল মাসে বরিশাল শহরের পলাশপুর গুচ্ছগ্রামের বাসিন্দা দেলোয়ার হোসেনের স্ত্রী লাকি বেগম এবং তার ছেলে আজমান রাজধানীর একটি এজেন্সির মাধ্যমে দেশটিতে পাচার করেন। সম্প্রতি যুবতী মোবাইল ফোনে কল করে তার ওপর চলমান নির্যাতন এবং বন্দি থাকার বিষয়টি মাকে অবহিত করেন। তার মা এই বিষয়ে সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করলে তারা যুবতীকে দেশে ফিরেয়ে আনার ক্ষেত্রে মোটা অংকের অর্থ দাবি করেছেন।

এই ঘটনায় যুবতীর মা বাদী হয়ে সোমবার বিকেলে বরিশালের মানবপাচার অপরাধ দমন ট্রাইব্যুনালে একটি মামলাটি করেন। মামলাটি সংশ্লিষ্ট আদালতের বিচারক মো. মঞ্জুরুল হোসেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

এই মামলার আসামিরা হলেন- বরিশাল নগরের পলাশপুর গুচ্ছগ্রামের দেলোয়ার হোসেনের স্ত্রী লাকি বেগম, তার ছেলে আজমান, ঢাকার নয়াপল্টনের আজিজ অ্যান্ড রিক্রুটিং এজেন্সির পরিচালক কাজী আতাহার হোসেন এবং অফিস এক্সিকিউটিভ আনোয়ার হোসেনসহ অজ্ঞাতনামা আরও ৪/৫জন।

এজাহারে বাদী উল্লেখ করেন- তার মেয়েকে চাকরির প্রলোভন দেখিয়ে চলতি বছরের গত ৪ এপ্রিল আজিজ অ্যান্ড রিক্রুটিং এজেন্সির মাধ্যমে সৌদি আরবে পাচার করা হয়। অফিসে কাজ না দিয়ে স্থানীয় এক দালালের কাছে তার মেয়েকে বিক্রি করে দেওয়া হয়। এরপর সেখানে তার মেয়েকে শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়। বর্তমানে বাদীর মেয়েকে সৌদি আরবের জেদ্দায় আল সাদা নামক শহরের একটি কক্ষে তালাবদ্ধ অবস্থায় রাখা হয়েছে।

বাদীর অভিযোগ- নির্জন ওই কক্ষে আটকে রেখে তার মেয়েকে নির্যাতন করা হচ্ছে। ১৪ এপ্রিল মুঠোফোনে তার মেয়ে বিস্তারিত অবহিত করেন। এরপর তিনি আসামিদের সঙ্গে যোগাযোগ করলে তারা ১ লাখ ২০ হাজার টাকা দাবি করেন। এবং এই টাকা দিলে তার (বাদী) মেয়েকে ফেরত দেওয়া হবে বলে আশ্বস্ত করেন। এতে সংক্ষুব্ধ হয়ে তিনি আইনের আশ্রয় নিয়েছেন।’

 

 

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন