২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

স্কুলছাত্রী অপহরণ মামলায় যুবকের যাবজ্জীবন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৪৯ অপরাহ্ণ, ২৬ ফেব্রুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন:: কিশোরগঞ্জে স্কুলছাত্রী অপহরণ মামলায় আবুল কায়েস জনিকে (২২) যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার বিকেলে কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক কিরণ শংকর হালদার আদালতে এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামি আবুল কায়েস জনি (২২) কিশোরগঞ্জ শহরের হারুয়া এলাকার আব্দুল কাদিরের ছেলে।

অন্যদিকে একই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর তিন আসামি মানিক, কাশেম ও কাওসারকে বেকসুর খালাস দেয়া হয়।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা গেছে, ২০১৭ সনের ২০ ডিসেম্বর পরীক্ষা শেষে স্কুল থেকে বাড়ি ফিরছিল তাড়াইল উপজেলার পুরুরা গ্রামের ফেরদৌস খানের মেয়ে সুমি আক্তার প্রিয়া। শহরের আখড়াবাজার সেতুর কাছে পৌঁছলে আবুল কায়েস জনিসহ অন্য তিনজন মেয়েটিকে অস্ত্রের মুখে অপহরণ করে।

এ ব্যাপারে কিশোরগঞ্জ মডেল থানায় মেয়েটির বাবা বাদী হয়ে মামলা করলে পুলিশ চার জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দেয়। স্বাক্ষ্য-জেরা শেষে আসামি আবুল কায়েস জনির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০০০ সনের নারী ও শিশু নির্যাতন দমন (সংশোধিত-২০০৩) আইনের ৭ ধারায় তাকে এ সাজা দেয়া হয়।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট এমএ আফজল এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট মোস্তাক আলম হিমেল।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন