২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

স্কুলের পাশাপাশি মাদ্রাসায় স্কাউটিং চালু করতে হবে: প্রধানমন্ত্রী

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১২:৪৪ অপরাহ্ণ, ২৫ জানুয়ারি ২০২৩

স্কুলের পাশাপাশি মাদ্রাসায় স্কাউটিং চালু করতে হবে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সংঘাত, ক্ষমতা দখল, আগুন সন্ত্রাসকে পিছে ফেলে ২০০৯ থেকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী বলেন, স্কুলের পাশাপাশি মাদ্রাসায় স্কাউটিং চালু করতে হবে।

বাছাইকৃত নয় সব শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিটি শিক্ষার্থীই যাতে স্কাউটিং এর প্রশিক্ষণ পায় সে বিষয় ব্যবস্থা নিতে হবে। গাজীপুরে ৩২তম এশিয়া-প্যাসিফিক এবং একাদশ জাতীয় স্কাউট জাম্বুরির সমাপনী পর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

বুধবার (২৫ জানুয়ারি) গাজীপুরের মৌচাকে ৩২ তম এশিয়া প্যাসিফিক ও একাদশ জাতীয় স্কাউট জাম্বুরীর সমাপনী অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বর্ণিল এই জাম্বুরীতে এবার এই অঞ্চলের ১১ হাজার স্কাউট ও স্কাউটারের পাশাপাশি ভারত, নেপাল, মালদ্বীপ, ফিলিপাইন, চায়না, দক্ষিণ কোরিয়া, যুক্তরাষ্ট্র, কানাডা, বিশ্ব স্কাউট সংস্থা ও এশিয়া প্যাসিফিক রিজিওনের শতাধিক প্রতিনিধিরা অংশগ্রহণ করে। অনুষ্ঠানে দেয়া বক্তব্যে প্রধানমন্ত্রী অতীত সংঘাত- সন্ত্রাস, ক্ষুধা- দারিদ্রকে পেছনে ফেলে দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখার প্রত্যয়ের কথা জানান।

সন্ত্রাস, জঙ্গিবাদ, গোঁড়ামি মুক্ত উদার, ভবিষ্যৎ সুনাগরিক গড়তে নির্বাচিত কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান নয়, মাদ্রাসাসহ সব শিক্ষা প্রতিষ্ঠানের সব শিক্ষার্থীকে স্কাউট কার্যক্রমের আওতায় আনার কথা বলেন প্রধানমন্ত্রী। পরে জাম্বুরীতে অংশ নেয়া দিনাজপুর, ফেনী ও ঢাকা জেলার স্কাউটদের উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন প্রধানমন্ত্রী।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন