২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

স্ত্রীর কাছে হারলেন শামি, প্রতিমাসে দিতে হবে ৫০ হাজার

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ, ২৩ জানুয়ারি ২০২৩

স্ত্রীর কাছে হারলেন শামি, প্রতিমাসে দিতে হবে ৫০ হাজার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ শামির বিরুদ্ধে জয় হয়েছে স্ত্রী হাসিন জাহানের। ২২ গজের দৌঁড়ে ব্যাটারদের দমিয়ে দেওয়া শামি এজলাসের লড়াইয়ে লাইন-লেংথে ছন্দ হারিয়েছেন। ৫ বছরের আইনি লড়াইয়ে হেরেছেন এই পেসার।

এদিকে খোরপোশ মামলায় জয় হয়েছে হাসিনের। মাসে ১০ লক্ষ টাকা আয়ের অভিযোগ উড়িয়ে দিয়েছেন কলকাতার আলিপুর জেলা আদালত। শামির বার্ষিক আয় ৭.১৯ কোটি টাকা আয়কর হিসেবে সিলমোহর আদালতের। স্ত্রী হাসিন জাহানকে প্রতিমাসে ৫০ হাজার টাকা আর্থিক সাহায্য দিতে নির্দেশ দিয়েছে আদালত।

প্রতি মাসে ১০ তারিখ টাকা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশ দিয়েছেন অতিরিক্ত জেলা বিচারক অনিন্দিতা গঙ্গোপাধ্যায়। ২০১৮ সালের ৬ আগস্ট আলিপুর ৩ নং ম্যাজিস্ট্রেটের নির্দেশে ত্রুটি।

ওই নির্দেশ শুধরে দিলো আলিপুর অতিরিক্ত জেলা বিচারক অনিন্দিতা গঙ্গোপাধ্যায়। হাসিনের পাশাপাশি শামির মেয়ে আগের মতই মাসিক খরচের টাকা পাবে।শামির আইনজীবী সেলিম রহমান জানান, নির্দেশ সবে হাতে পেয়েছি। পুরো নির্দেশ খতিয়ে দেখে পরবর্তী পদক্ষেপের পথে হাঁটবো।

অতিরিক্ত ৪ নং জেলা বিচারক অনিন্দিতা গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণ, ২০২০-২১ আর্থিক বর্ষে আয়কর বিভাগের তথ্য থেকে স্পষ্ট শামির আয়। ওই বছরে শামির আয় ৭.১৯ কোটি টাকা। হাসিন জাহান মাসে ১০ লক্ষ টাকা আয় করেন তার কোনও তথ্য প্রমাণ নেই।

শামি ও তার স্ত্রী একে অপরের সহজ জীবনকে অনুমান করে। তাদের বেশিরভাগ অভিযোগ মিডিয়া রিপোর্টের ভিত্তিতে গড়া। আদালত অস্বীকার করতে পারে না, উভয়ের ব্যক্তিগত জীবন মিডিয়া এবং জনসাধারণের নজরদারিতে রয়েছে। তবে এই বিষয়টির আইনের চোখে বিশ্বাসযোগ্য নয়।

হাসিন জাহান আবারও বিয়ে করেছেন এবং আলাদা বিবাহিত জীবন যাপন করছেন এমন কোনও স্পষ্ট তথ্য মামলায় নেই। এই পর্যায়ে দায়িত্ব ও বাধ্যবাধকতা বিষয়টি সামনে আসে।

হাসিন জাহান জানান, আদালতের নির্দেশকে স্বাগত জানাই। তবে যে পরিমাণ আয় করেন শামি, সেই তুলনায় ৫০ হাজার টাকা খোরপোশ খুবই কম। হাইকোর্টে আইনি লড়াই নিয়ে যাব।

হাসিনের আইনজীবী মৃগাঙ্ক মিস্ত্রি জানান, স্ত্রী ও কন্যা মিলিয়ে প্রতি মাসে ১০ লক্ষ টাকার খোরপোশ চেয়ে আবেদন রাখা হয়। ৩ নং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের ২০১৮ সালের নির্দেশ কার্যত খারিজ অতিরিক্ত জেলা জজের নির্দেশে। ওই সময়েই হাসিন পাওয়ার উপযুক্ত ছিল।

সূত্র: নিউজ এইটিন

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন