২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

স্মিথের বিকল্প খুঁজতে শুরু করেছে রাজস্থান

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৫২ অপরাহ্ণ, ১৫ জানুয়ারি ২০১৯

নিয়তির ইচ্ছা বোঝা বড় দায়। বল টেম্পারিং কাণ্ডে ভোগ করা শাস্তির মেয়াদ যখন শেষের দিকে, অপেক্ষা করছিলেন মাঠে ফেরার। ঠিক তখনই ইনজুরিতে পড়লেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। যে কারণে শঙ্কায় পড়ে গিয়েছে তার জাতীয় দলে ফেরা।

বিপিএল খেলতে এসে পাওয়া কনুইয়ের ইনজুরির কারণে সার্জারি করাতে হবে তাকে। যে কারণে এবারের বিপিএলে আর খেলা হবে না স্মিথের। তিনি খেলতে পারবেন না পাকিস্তানের বিপক্ষে সিরিজেও। আশা ছিলো মার্চের শেষদিকে হতে যাওয়া আইপিএলে খেলতে নামবেন তিনি। কিন্তু আপাতত সে সম্ভাবনাও প্রায় শূন্যের কোটায়।

শনিবার ক্রিকেট অস্ট্রেলিয়ার এক মুখপাত্র নিশ্চিত করে জানান, ‘আগামী মঙ্গলবার ডান কনুইয়ের লিগামেন্টের ইনজুরির অপারেশন করাতে হবে স্মিথকে। এই অপারেশনের পর মাঠে ফেরার আগে অন্তত ছয় সপ্তাহের জন্য হাত কাঁধের সঙ্গে ঝুলিয়ে রাখতে হবে। এরপরই তিনি মাঠে ফেরা ও রিহ্যাবিলেটিশন প্রক্রিয়ায় মন দিতে পারবেন।’

ক্রিকেট অস্ট্রেলিয়ার মুখপাত্রের ধারণা মার্চের ২৩ তারিখ পর্যন্ত মাঠে ফেরা হবে না স্মিথের। আর এমনটা হলে পাকিস্তানের বিপক্ষে সিরিজেও খেলতে পারবেন না তিনি। একইসাথে মার্চের ২৩ তারিখ থেকে শুরু হতে যাওয়া আইপিএলেও খেলতে পারবেন না স্মিথ- এমনটাই ধরে নিয়েছে তার দল রাজস্থান রয়্যালস।

যে কারণে তার বিকল্প খেলোয়াড় খুঁজতে শুরু করেছে ফ্র্যাঞ্চাইজিটি। ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবর, স্মিথের খেলার ব্যাপারে পুরোপুরি নিশ্চিত না থাকায় কোনো রকম ঝুঁকি নিতে চাইছে না রাজস্থান। তাই স্মিথের বিকল্পের খোঁজ লাগানো শুরু করে দিয়েছে দলটি।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন