২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

সড়ক দুর্ঘটনায় আহত রনির চিকিৎসার দায়িত্ব নিলেন ডা: রাজ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:১৫ অপরাহ্ণ, ২৫ জানুয়ারি ২০২২

সড়ক দুর্ঘটনায় আহত রনির চিকিৎসার দায়িত্ব নিলেন ডা: রাজ

দৌলতখান(ভোলা)প্রতিনিধি >> ভোলার দৌলতখানে ব্যাটারি চালিত আটোরিকশা চাপায় গুরুত্বর আহত রনির চিকিৎসার দায়িত্ব নিয়েছেন ঢাকার স্কয়ার হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট অধ্যাপক ডা: আফতাব ইউসুফ রাজ। রনি উপজেলার রাধাবল্লভ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র। অর্থের অভাবে দিনমুজরি পিতা বিল্লাল হোসেন তার চিকিৎসা করতে পাড়ছেন। এমন সংবাদ পেয়ে অধ্যাপক ডা: আফতাব ইউসুফ রাজ রনির চিকিৎসার দায়িত্ব নেন।

জানা যায়, গত দুই সপ্তাহ আগে ঘর থেকে বের হয়ে পৌরসভা ২ নং ওয়ার্ডের পুরাতন মাছঘাট এলাকার রাস্তায় খেলাধুলা করতে আসেন রনি। এসময় রাস্তায় চলাচলরত ব্যাটারি চালিত আটোরিকশা তাকে চাপায় দেন। অটোর চাপায় গুরুত্বর আহত রনিকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে দৌলতখান হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে ভোলা সদর ও বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে। পরে রনির অবস্থার অবনতি ঘটলে চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফান করেন। ধারদেনা করে পিতা: বিল্লাল হোসেন তার চিকিৎসা করালেও বর্তমানে অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না। নেটিজেনরা সাহায্যর আবেদন চেয়ে ফেসবুকে পোস্ট করে। পরে পোস্টগুলো ডা: আফতাব ইউসুফ রাজের দৃষ্টিগোচর হলে আহত শিশু রনির চিকিৎসার দায়িত্ব নেন তিনি। আহত রনি উপজেলার ভবানীপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের বিল্লাল হোসেনের ছেলে।

রনির মামা রিয়াদ জানান, সড়ক দুর্ঘটনায় রনির বুকের হাড় ভেঙে যায় ও মেরুদন্ডে প্রচন্ড আঘাত পায়। প্রথমে ধারদেনা করে চিকিৎসা করালেও পরে অর্থের অভাবে চিকিৎসা করাতে পারিনি। ডা: রাজ রনির চিকিৎসার সকল দায়িত্ব নিয়েছেন। ডা: রাজের জন্য আল্লাহর কাছে দোয়া কামনা করেন তিনি।
এবিষয়ে অধ্যাপক ডাঃ আফতাব ইউসুফ রাজ জানান, ফেসবুকে শিশু রনির জন্য মানবিক আবেদনের পোস্ট দৃষ্টিগোচর হওয়ার পর খোঁজখবর নিয়ে মানবিকতার টানে তার চিকিৎসার দায়িত্ব নিয়েছি। পরিবারটি খুবই দারিদ্র ও অসহায়। মানবিক দিক-বিবেচনা করে আমি তার পাঁশে দাড়িয়েছি।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন