২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

হত্যার তিনদিন পর নদীতে ভেসে উঠলো স্বেচ্ছাসেবক লীগ নেতার লাশ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৪১ অপরাহ্ণ, ১৪ এপ্রিল ২০১৯

হত্যার তিনদিন পর সাভারের স্বেচ্ছাসেবক লীগ নেতা হুমায়ন কবির সরকারের লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ রোববার সকালে সাভারের তেতুলঁঝোড়ায় ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার করা হয়।

এর আগে গত বৃহস্পতিবার বাড়ি থেকে ডেকে নিয়ে তাকে হত্যা করা হয়। নিহত হুমায়ুন কবির সাভারের তেতুলঁঝোড়া ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি এবং রাজফুলবাড়ীয়া এলাকার গোলাম মোস্তফার ছেলে।

পুলিশ জানিয়েছে, হুমায়ুন কবিরকে কুপিয়ে হত্যা করা হয়। এর পর গুমের উদ্দেশ্যে ভারী বস্তুর সঙ্গে লাশ ডুবিয়ে রাখা হয় ধলেশ্বরী নদীতে। এ ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী গত দুদিন তল্লাশি চালিয়েও লাশ খুঁজে পাওয়া যায়নি।

এমন পরিস্থিতিতে তিনদিন পর রোববার সাভারের ধলেশ্বরী নদীতে ভেসে ওঠে নিহত স্বেচ্ছাসেবক লীগ নেতা হুমায়ুন কবিরের লাশ। এর পর পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরিরা লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে।

এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়। এর পর শুক্রবার রাতে সন্ত্রাসীদের ব্যবহৃত নৌকার মাঝি ও তার সহকারীকে গ্রেপ্তার করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হুমায়ুন কবির সরকারকে হত্যাকাণ্ডের বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

নিহতের স্ত্রী শিল্পী বেগমের অভিযোগ, বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে স্থানীয় আমিনুল, পারভেজ, আলম , আলমগীর, শুকুর ও হান্নান তার স্বামীকে মোবাইল করে  বাসা থেকে ডেকে নিয়ে যায়। পরে তাকে স্থানীয় মাছ বাজারে নিয়ে ১০ থেকে ১২ জন মিলে কুপিয়ে হত্যার চেষ্টা করে। এ সময় সন্ত্রাসীদের হাত থেকে বাঁচতে কবির পাশ্ববর্তী ধলেশ্বরী নদীতে ঝাঁপ দেয়। তাতেও শেষ রক্ষা হয়নি। ট্রলারে করে তারা নদীতে নেমে তাকে কুপিয়ে হত্যা নিশ্চিত করে ভারী বস্তুর সঙ্গে লাশটি বেঁধে ডুবিয়ে দেয়।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) সাইদুর রহমান বলেন, ‘স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যাকাণ্ডে তার ভাই বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। এ ঘটনায় জড়িত অন্যান্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন