২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

হাতপাখার বাতাসে নৌকা ধানের শীষের অবস্থা নড়বড়ে : চরমোনাই পীর

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:১৩ অপরাহ্ণ, ১৭ ডিসেম্বর ২০১৮

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন- খুলনা-৩ আসনে ইসলামী আন্দোলনের প্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হকসহ সারা দেশে অসংখ্য নেতাকর্মীর ওপর হামলা চালিয়ে হাতপাখার কর্মীদেরকে থামিয়ে দিতে সরকার দলীয় সন্ত্রাসীরা অপচেষ্টা করে যাচ্ছে। কোনো হামলা, হুমকি-ধমকি দিয়ে আমাদের গণজাগরণ থামানো যাবে না।

সোমবার (১৭ ডিসেম্বর) খুলনায় ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থীদের পৃথক পৃথক পথসভায় এসব কথা বলেন তিনি। খুলনা-১ আসনের প্রার্থী মাওলানা আবু সাইদ, খুলনা-২ আসনের প্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা আব্দুল আউয়াল, খুলনা-৩ আসনের প্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক, খুলনা-৪ আসনের প্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমাদ এবং খুলনা-৫ আসনের প্রার্থী মুজিবর রহমানের পথসভায় অংশ নেন তিনি।

চরমোনাই পীর বলেন- বাংলাদেশের সংখ্যা অনুপাতে উন্নয়ন হচ্ছে না। জনসংখ্যায় ছোট হলেও পরিকল্পা অনুসারে কাজ করায় অনেক দেশ উন্নত হয়েছে। প্রবাসীরা রেমিটেন্সের মাধ্যমে দেশে অবদান রাখলেও দেশে তাদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করলে দেশ আরও উন্নত হতো। ক্ষমতাসীনদের লুটপাটের রাজনীতির কারণে দেশ বারবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। উন্নয়নের নামে একনেকে বড় বড় প্রকল্প পাস করে বিশাল অংকের টাকা ক্ষমতাসীনরা হাতিয়ে নিচ্ছে। ফলে জনগণের টাকায় দেশের উন্নয়ন না হয়ে ক্ষমতাসীনদের অর্থনৈতিক ব্যাপক উন্নয়ন হয়েছে।

তিনি আরও বলেন- নির্বাচনে সকল প্রার্থী যেন প্রচারণায় সমান সুযোগ পায় তার নিশ্চয়তা প্রদান করা নির্বাচন কমিশনের দায়িত্ব। কিন্তু মাঠপর্যায়ে সরকারি দল নির্বাচনী প্রচারণায় যেভাবে বাধা দিচ্ছে তা কখনো মেনে নেয়া যায় না।

রেজাউল করীম বলেন- ইসলামী আন্দোলন আগামী নির্বাচনে জয়ী হলে দেশ ও জনগণের উন্নয়নে সর্বাত্মক কাজ করবে। শিক্ষা ও স্বাস্থ্য খাতে ব্যাপক বরাদ্দের মাধ্যমে জনজীবনে পরিবর্তন আনবে এবং নির্বাচনে হাতপাখা প্রার্থীদের বিজয়ী করলে লাখ লাখ তরুণ বেকারদের কর্মসংস্থান ও অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন হবে।

তিনি আরও বলেন- ইসলামী আন্দোলন আজ দেশের তৃতীয় রাজনৈতিক দল। ৩০০ আসনে প্রার্থীদের মনোনয়ন দিয়েছে। আইনের বাধার কারণে একটি আসনের প্রার্থিতা বাতিল হয়েছে। একাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আজ হাতপাখার বাতাসে নৌকা আর ধানের শীষ নড়বড়ে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে বিএনপি পালায় আর বিএনপি ক্ষমতায় এলে আওয়ামী লীগ পালায়। আমরা গ্যারান্টি দিয়ে বলছি, ইসলামী আন্দোলন ক্ষমতায় এলে আওয়ামী লীগ-বিএনপি সবাই একই সঙ্গে ব্যবসা-বাণিজ্য ও চলাফেরা করতে পারবেন।

এসব আরও বক্তব্য রাখেন- খুলনা-২ আসনের প্রার্থী হাফেজ মাওলানা অধ্যক্ষ আব্দুল আউয়াল, খুলনা-৪ আসনের প্রার্থী অধ্যক্ষ ইউনুছ আহমাদ, খুলনা-৩ আসনের প্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক, খুলনা-১ আসনের প্রার্থী মাওলানা আবু সাইদ, খুলনা-৫ আসনের প্রার্থী মুজিবর রহমান ও খুলনা-৬ আসনের প্রার্থী গাজী নুর আহমেদ প্রমুখ।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন