২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

হামলার পর ৭ জনের বিরুদ্ধে প্রতিপক্ষের উল্টো মামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:০৭ অপরাহ্ণ, ২২ জুলাই ২০১৯

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বরিশালের উজিরপুর উপজেলার পূর্ব ধামুড়া গ্রামে প্রতিপক্ষের হামলায় আহত গৃহবধূ ও তার দেবরসহ পুরো পরিবারকে ফাঁসাতে এবার উল্টো মামলা দায়ের করেছে প্রতিপক্ষরা।

হামলার ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতেই আহতদের পক্ষ থেকে মামলা দায়েরর ৪ দিন পর গত ১৯ জুলাই রাতে প্রতিপক্ষরা মামলাটি দায়ের করেছে বলে অভিযোগ করেন ভ‚ক্তভোগীরা। এতে প্রতিপক্ষের হামলায় আহত গৃহবধূ নাসরিন বেগম (২৮) ও তার দেবর রাজু হাওলাদার (২৫) সহ ৭ জনকে আসামী করা হয়েছে।

মামলার অন্যান্য আসামীরা হলো- আহত গৃহবধূর স্বামী সুজন হাওলাদার (৩৬), দেবর মাসুম হাওলাদার (৩৪), শ্বশুড় আ. রব হাওলাদার (৫৮), শ্বাশুড়ী ফিরোজা বেগম (৫৪) ও ননদ শাহানাজ বেগম (৪০)।

ভূক্তভোগী ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার শোলক ইউনিয়নের পূর্ব ধামুড়া গ্রামের আব্দুর রব হাওলাদারের ছেলে সুজন হাওলাদারের সাথে দীর্ঘদিন ধরে প্রতিপক্ষ আপন চাচা একই বাড়ির আউয়াল গংদের জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিলো। বিরোধ মিমাংসার জন্য স্থানীয়ভাবে একাধিকবার সালিশ বৈঠক করা হলেও প্রতিপক্ষ আউয়াল গংরা তা মানেননি।

এরই ধারাবাহিকতায় গত সোমবার (১৫ জুলাই) দুপুরে সুজন তার পৈত্রিক সম্পত্তিতে সরকারিভাবে বরাদ্দ পাওয়া একটি গভীর নলকূপ (টিউবয়েল) স্থাপনের কাজ শুরু করলে প্রতিপক্ষ আউয়াল গংরা বাধা প্রদান করে কাজ বন্ধ করে দেয়।

বাধা উপেক্ষা করে পুন:রায় কাজ শুরু করলে প্রতিপক্ষ আউয়াল হাওলাদার (৫৫), জাকির হাওলাদার (৪০), ডালিম হাওলাদার (৩০), সোনিয়া বেগম (২৮), নিলুফা বেগম (৪৫), রুমা বেগম (২৪) , মিনু বেগম (৩৫), তানিয়া বেগম (৩২) ও জুই আক্তারসহ (১৯) আরও বেশ কয়েকজন দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে তাদের (সুজন) উপর হামলা চালায়।

প্রতিপক্ষরা সুজনের স্ত্রী নাসরিনকে কুপিয়ে জখম ও ছোট ভাই রাজুকে বেধরক পিটিয়ে আহত করে। এ সময় হামলাকারীদের প্রতিরোধ করতে গেলে উভয় পক্ষের লোকজন আহত হয়। পরে স্থানীয়দের সহযোগীতায় উভয় পক্ষের আহতরা উজিরপুর ও বরিশাল হাসপাতালে চিকিৎসা নেন।

ওই ঘটনায় গুরুত্বর আহত ওই গৃহবধূর স্বামী সুজন হাওলাদার বাদী হয়ে প্রতিপক্ষ আউয়াল গংদের ৯ জনকে আসামি করে উজিরপুর মডেল থানায় একটি অভিযোগ মামলা দায়ের করেন। এরপরই একই থানায় প্রতিপক্ষ আউয়াল গংরাও আহত গৃহবধূসহ তাদের পক্ষের ৭ জনের বিরুদ্ধে পাল্টা মামলা দায়ের করে।

আহত রাজু হাওলাদার অভিযোগ করে জানান, ‘প্রতিপক্ষরা তাদের আহত করেও শান্ত হয়নি বরং হয়রানি করতে বিভিন্ন ধরনের মিথ্যা অভিযোগ তুলে একটি মামলা দিয়ে ফাঁসানোর চেষ্টা চালাচ্ছে। এমনকি তাদের ওপর হামলায় ঘটনায় দায়েরকৃত মামলা তুলে নিতে প্রতিপক্ষ আউয়ালের শ্যালক পনির হাওলাদার, খালাতো ভাই মেহেদী হাসান মন্টু ও মনোয়ার হেসেন দুলাল বিভিন্নভাবে হুমকি-ধামকি দিচ্ছে।

তাই প্রতিপক্ষদের একের পর এক হামলা-মামলাসহ অব্যাহত হয়রানি থেকে রেহাই পেতে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন ভূক্তভোগী রাজু ও তার পরিবার।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন