২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

হারানো মাকে তিন বছর পরে খুঁজে পেলেন পিরোজপুরের মেহেদী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৫৬ অপরাহ্ণ, ২৪ জুলাই ২০২০

বার্তা পরিবেশক, পিরোজপুর ও স্বরুপকাঠি: হারিয়ে যাওয়া মাকে তিন বছর পর ফিরে পেল একমাত্র ছেলে মেহেদী হাসান (১৮)। বাগেরহাটের শরণখোলার তাফালবাড়ী বাজারের এক ব্যবসায়ীর মাধ্যমে বৃহস্পতিবার রাতে ছেলে ও ভাই মানসিক ভারসাম্যহীন মেরিনা বেগমকে (৪৮) খুঁজে পায়। দীর্ঘদিন পর মাকে কাছে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়ে ছেলে। রাত ৯টার দিকে ওই নারীকে শরণখোলা প্রেসক্লাবে নিয়ে এলে সব তথ্য-প্রমাণের ভিত্তিতে পরিবারের হাতে তুলে দেওয়া হয়।

ছেলের কাছে থাকা মায়ের জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে জানা যায়, পিরোজপুর জেলার নেছারাবাদ উপজেলার গগন গ্রামের মৃত জাহাঙ্গীর হোসেনের স্ত্রী মেরিনা বেগম। ১৯৭২ সালের ২ জুলাই তিনি জন্মগ্রহণ করেন।

ছেলে মেহেদী হাসান বরিশালটাইমসকে বলেন, দিনমজুর বাবা প্রায় সাড়ে তিন বছর আগে মারা গেলে মা মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন। তাদের তিন ভাই-বোনকে রেখে হঠাৎ একদিন মা নিখোঁজ হন। বরিশাল, খুলনা, বাগেরহাটসহ বিভিন্ন এলাকায় খুঁজাখুঁজি করেও কোথাও পাওয়া যায়নি। হঠাৎ করে ৬ মাস আগে আমাদের এলাকার পরিচিত এক ব্যবসায়ী শরণখোলায় এসে মায়ের মতো একজনকে দেখতে পান। পরে এই বিষয়টি অবহিত করলে মা খুঁজতে বেড়িয়ে পড়েন মেহেদী। কিন্তু মাকে পাননি।

কিন্তু তখন তাফালবাড়ী বাজারের বাদল হাওলাদার নামের এক জুতার দোকানদারকে আমার মোবাইল নম্বর ও মায়ের ছবি দিয়ে বলে গিয়েছিলাম সন্ধান পেলে জানাতে। তিনি মাকে দেখে আটকে রেখে আমাদের খবর দেন। পরে মামা মিন্টু ব্যাপারীকে নিয়ে মায়ের কাছে আসি। ওই ব্যবসায়ীর কারণে আজ আমার মাকে ফিরে পেয়েছি।

সন্ধানদাতা তাফালবাড়ী বাজারের জুতার ব্যবসায়ী মো. বাদল হাওলাদার সাংবাদিকদের বলেন, প্রায় তিন বছর ধরে ওই নারীকে তাফালবাড়ী বাজারে এলোমেলো ঘোরাঘুরি করেন। মানসিক ভারসাম্যহীন হলেও কখনো উচ্ছৃঙ্খল আচরণ করতে দেখা যায়নি। প্রায় আমার দোকানের সামনে এসে হাত পেতে দাঁড়িয়ে থাকত এবং ২/১ টাকা দিলে চলে যেত। ছেলের কাছে তার মাকে ফিরিয়ে দিতে পেরে নিজের কাছে খুবই ভালো লাগছে।

মেরিনা বেগমের ভাই মো. মিন্টু ব্যাপারী হারিয়ে যাওয়া বোনকে ফিরে পেয়ে খুবই উদ্বেলিত হয়েছেন এবং শরণখোলাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।’

11 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন