২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

হিজলায় হতদরিদ্র নারীর ভিজিডি কার্ডের চাল আত্মসাৎ করলেন নদী পাহারাদার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৩৫ অপরাহ্ণ, ২৩ মার্চ ২০২৩

হিজলায় হতদরিদ্র নারীর ভিজিডি কার্ডের চাল আত্মসাৎ করলেন নদী পাহারাদার

হিজলা প্রতিনিধি:: বরিশালের হিজলা উপজেলায় হতদরিদ্র এক মহিলা গত বছরের ভিজিডি কার্ডের চাল আত্মসাৎ করলেন উপজেলা মৎস্য দপ্তরের নদী পাহারাদার।

ভুক্তভোগী হাজেরা বেগম অভিযোগ করে বলেন, আমার ছেলে পরিষদে রেশন কার্ড অনলাইন করতে গেলে জানতে পারে আমার নামে একটি ভিজিডি কার্ড রয়েছে। ভিজিডি কার্ডের বিষয়ে আমার কিছুই জানা নেই। তবে গত দুই বছর পূর্বে পাশের বাড়ির বারেক মোল্লা আমাকে ভিজিডি কার্ড করে দেওয়ার কথা বলে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও ছবি নিয়েছিল। আমার নামে ভিজিডি কার্ডের বিষয়ে বারেক মোল্লার নিকট জানতে গেলে তিনি এ ঘটনায় বাড়াবাড়ি করতে নিষেধ করেন।

ভিজিডি কার্ডের চাল আত্মসাৎকারী বারেক মোল্লার ভাই সফিক মোল্লার স্ত্রী ওই ওর্য়াডের সংরক্ষিত ইউপি সদস্য।

মেমানিয়া ইউনিয়নের ডাইয়া গ্রামের ইউপি সদস্য নোমান সরদার জানান, ওই মহিলার নামে রেশন কার্ড করতে গিয়ে জানতে পারি, তার নামে ভিজিডি কার্ড রয়েছে। তবে ওই মহিলার কার্ডের চাল কে নিয়েছে আমার জানা নেই।

মেমানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন বলেন, হাজেরা বেগমের ভিজিডি কার্ডের বিষয়ে ওই ওয়ার্ডের মহিলা সদস্য বলতে পারবেন। ওই মহিলার ভিজিডি কার্ড তখনকার মহিলা ইউপি সদস্য করছেন।

এই প্রতারণার বিষয়টি পুরোপুরি অস্বীকার করে বারেক মোল্লা বলছেন, তার বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র চলছে। চাল আত্মসাতের অভিযোগটি তারই অংশ বিশেষ।

তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তারেক হাওলাদার বলেন, এ ঘটনা তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

 

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন