২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

হিজলায় আ’লীগের দু’গ্রুপ মুখোমুখি, রক্তপাতের আশঙ্কায় ১৪৪ জারি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৩১ অপরাহ্ণ, ১১ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের হিজলা উপজেলায় একই স্থানে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই পক্ষ পাল্টাপাল্টি মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেওয়ায় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। হিজলা উপজেলাকে নদীভাঙন থেকে রক্ষায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিকদার মো. টিপু এবং বরিশাল মহানগর আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ সভাপতি আফজালুল করিমের সমর্থকরা রোববার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্ত্বরে মানববন্ধন কর্মসূচির ডাক দেয়। এই কর্মসূচিকে কেন্দ্র মেঘনা তীরবর্তী জনপদ হিংসায় জ্বলে উঠতে পারে এমন ভাবনায় স্থানীয় প্রশাসন ১৪৪ ধারা জারি করে। শনিবার রাতে বিষয়টি বরিশালটাইমসকে নিশ্চিত করেছেন হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বকুল চন্দ্র কবিরাজ।

স্থানীয় সূত্রে জানা গেছে- উপজেলা বাসস্ট্যান্ডে স্থানীয় এমপি পঙ্কজ দেবনাথের সমর্থকরাও একই দাবিতে মানববন্ধনের ডাক দিলে উপজেলাজুড়ে উত্তেজনার সৃষ্টি হয়। একপর্যায়ে উপজেলা নির্বাহী অফিসার হিজলা উপজেলায় ১৪৪ ধারা জারি করেন।

নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ বরিশালটাইমসকে বলেন, জেলা প্রশাসকের নির্দেশে এই ঘোষণা দেওয়া হয়েছে। পুরো উপজেলাজুড়ে মাইকিং করা হয়েছে।

তাছাড়া সভা সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।’

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন